উইন্ডিজের বিপক্ষে টাইগারদের টি-টোয়েন্টি মিশন শুরু শনিবার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ জুলাই ২০২২, ২০:১৫ | প্রকাশিত : ০১ জুলাই ২০২২, ২০:১০

টেস্ট সিরিজে সুবিধা করতে না পারলেও টি-টোয়েন্টি নিয়ে আশাবাদী বাংলাদেশ। আর তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে আগামীকাল শনিবার। স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১১টা ৩০ মিনিটে।

একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছেন রাসেল ডোমিঙ্গোরা। কিন্তু শুরুটা ভালো হয়নি সফররত বাংলাদেশের। দুই ম্যাচের টেস্ট সিরিজে ২-০ তে হেরে হয়েছে হোয়াইটওয়াশ। প্রথম ম্যাচে সাত উইকেটে ও দ্বিতীয় ম্যাচে দশ উইকেটের বড় ব্যবধানে হেরেছে সাকিব আল হাসানের দল।

টি-টোয়েন্টি সিরিজ জিতে টেস্টে দুঃখের স্মৃতি ভুলতে চায় বাংলাদেশ। ঘুরে দাঁড়ানোর জন্য এটাই বাংলাদেশ দলের সেরা সময়। যদিও সব কিছু টাইগার দলের পক্ষে নেই। দেশের বাইরের কন্ডিশন। তার ওপর সর্বশেষ ১০ ম্যাচের মধ্যে মাত্র ১টিতে জয় পেয়েছে বাংলাদেশ।

তবে এর মধ্যেও রয়েছে আশার বাণী। এর আগে বাংলাদেশ দলের সবশেষ ওয়েস্ট ইন্ডিজ সফর ছিল ২০১৮ সালে। সেবার টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর টি-টোয়েন্টি সিরিজ নিজেদের করে নিয়েছিলো টাইগাররা। এবার সেটার প্রত্যাবর্তন দেখার অপেক্ষায় বাংলাদেশের ভক্তরা।

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ এখন পর্যন্ত পরস্পরের বিপক্ষে মাঠে নেমেছে মোট ১৩টি মাচে। যার মধ্যে পাঁচটিতে জয় পেয়েছে টাইগাররা। আর হেরেছে সাতটিতে এবং একটি ম্যাচ হয়েছে পরিত্যক্ত।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

মাহমুদুল্লাহ (অধিনায়ক), সাকিব আল হাসান, লিটন দাস, এনামুল হক বিজয়, মুনিম শাহরিয়ার, নুরুল হাসান (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও নাসুম আহমেদ।

ওয়েস্ট ইন্ডিজের সম্ভাব্য একাদশ:

নিকোলাস পুরান (অধিনায়ক), ব্রান্ডন কিং, কাইল মায়ার্র্স, ডেভন থমাস (উইকেটরক্ষক), রোভম্যান পাওয়েল, কিমো পল, রোমারিও শেফার্ড, আকিল হোসেন, আলজারি জোসেফ, ওডেন স্মিথ ও ওবেদ ম্যাককয়।

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :