জাতীয় শোক দিবসে জাতীয় বিশ্ববিদ্যালয়ের গৃহীত কর্মসূচি

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১১ আগস্ট ২০২২, ১৫:৩৭

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় নিম্নবর্ণিত কর্মসূচি গ্রহণ করেছে।

১৫ আগস্ট ২০২২ সকাল ৬:৩০টায় ঢাকা মহানগরীর ধানমন্ডিস্থ বিশ্ববিদ্যালয়ের নগর কার্যালয়, গাজীপুর ক্যাম্পাসে, বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক কেন্দ্রসমূহে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন।

সকাল ৭:১৫টায় বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. মশিউর রহমানের নেতৃত্বে ধানমন্ডির ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ ও শ্রদ্ধা জ্ঞাপন।

১৬ আগস্ট ২০২২

বঙ্গবন্ধু ও তার পরিবারের রুহের মাগফেরাত কামনা করে সকাল থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যম্পাস মসজিদে বাদ জোহর দোয়া ও মোনাজাত।

২৩ আগস্ট ২০২২

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অঙ্গীভূত ‘বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউট’ এর উদ্যোগে এ দিন বিকাল ৩টায় গোপালগঞ্জে আলোচনা সভা ও “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” বিষয়ে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান। একইদিন সকালে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করা হবে।

বঙ্গবন্ধু ও বাংলদেশ বিষয়ে প্রতিযোগিতার আয়োজন:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে পালনের অংশ হিসেবে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত/শিক্ষা প্রতিষ্ঠানসমূজের শিক্ষার্থীদের মধ্যে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ বিষয়ে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

প্রতিযোগিতার বিষয় হলো: ক. রচনা (সর্বোচ্চ ২০০০ শব্দ) খ. স্ব-রচিত কবিতা গ. চিত্রাংকন। আগামী ১৮ আগস্টের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের মেইলে উক্ত প্রতিযোগিতাসমূহের ডকুমেন্টস পিডিএফ আকারে ই-মেইলে ([email protected]) পাঠাতে হবে। ২৩ আগস্ট গোপালগঞ্জে আলোচনা সভায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে।

(ঢাকাটাইমস/১১আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে মোবাইল ফটোগ্রাফি প্রদর্শনী অনুষ্ঠিত

পেনশন স্কিম বাতিলের দাবিতে হাবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন

যুক্তরাজ্য গেলেন ঢাবি উপাচার্য, রুটিন দায়িত্বে সীতেশ বাছার

এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের উচ্চশিক্ষার যে সুযোগ দিচ্ছে মালয়েশিয়া

বাহরাইনে এসএসসি পরীক্ষার ফল পেয়ে উচ্ছ্বসিত বাংলাদেশ স্কুলের ছাত্রছাত্রীরা

মাধ্যমিকে বেড়েছে পাসের হার, কমেছে জিপিএ ফাইভ

আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যাকাথনে চ্যাম্পিয়ন শাবিপ্রবি

ঈদের পর থেকে শনিবারও বন্ধ রাখা হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান

মাদরাসা বোর্ডে জিপিএ-ফাইভ বেড়েছে দ্বিগুণের বেশি

ক্যাম্পাস চালুর দাবি, কুবিতে প্রতীকী ক্লাস

এই বিভাগের সব খবর

শিরোনাম :