ধর্ষণ-হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ আগস্ট ২০২২, ২১:১৫ | প্রকাশিত : ২৪ আগস্ট ২০২২, ১৭:৪৪

কুষ্টিয়ার মিরপুরের এক তরুণীকে ধর্ষণ ও হত্যা মামলায় তিন আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিদের প্রত্যেককে ২৫ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন, অনাদায়ে আরও এক বছর সাজার আদেশ দেওয়া হয়েছে।

বুধবার দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ অতিরিক্ত আদালত-১ এর বিচারক তাজুল ইসলাম আদালতে আসামিদের উপস্থিতিতে এই রায় দেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন, মিরপুর উপজেলার খয়েরপুর গ্রামের বাসিন্দা মৃত নজরুল ইসলামের ছেলে শাহাবুদ্দিন আহমেদ মঞ্জু (৪০), আবুল মন্ডলের ছেলে মো. হেলাল উদ্দিন (৩৬) এবং মৃত. হাশেম আলীর ছেলে মো. আশরাফুল আলম(৪৩)।

আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ১ জুলাই সকালে মিরপুর উপজেলার কুড়িপোল গ্রামের বাসিন্দা আমিন বিশ্বাসের মেয়ে বৃষ্টি খাতুন (২০) তার খালার বাড়ি কুষ্টিয়াতে বেড়াতে যান। পরদিন বিকালে খালার বাড়ি থেকে বাড়ি ফেরার উদ্দেশে রওনা হয়ে তিনি নিখোঁজ হন। একই বছরের ৩ জুলাই সকাল সাড়ে ৭টায় উপজেলার চিথলিয়া গ্রামের পাকা রাস্তার উত্তর পাশ থেকে নিখোঁজ বৃষ্টি খাতুনের ক্ষতবিক্ষত রক্তাক্ত লাশ উদ্ধার করে মিরপুর থানা পুলিশ। এ ঘটনায় নিহতের বাবা আমিন বিশ্বাস বাদী হয়ে ২০১২ সালের ৩ মে তিন জনের নমে উল্লেখসহ মিরপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৩ সালের ১৫ ফেব্রুয়ারি মিরপুর থানার পুলিশ পরিদর্শক মো. আকতারুজ্জামান সাজাপ্রাপ্ত তিন আসামিসহ ১২ জনের বিরুদ্ধে অভিযোগ এনে চার্জশিট দাখিল করেন আদালতে। তদন্তে ধর্ষণের পর হত্যার বিষয়টি ওঠে আসে।

মিরপুর থানার তরুণী ধর্ষণ ও হত্যা মামলায় জড়িত আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তিন জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডসহ প্রত্যেককে অর্থদণ্ড দিয়েছেন আদালত। এ মামলায় বাকী ৯জনের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। জানালেন, কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট. অনুপ কুমার নন্দী।

(ঢাকাটাইমস/২৪আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :