এনআরবিসি ব্যাংকের সাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড অর্জন

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৫:৪৩

সাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২২’ এ ছয়টি পৃথক ক্যাটাগরিতে দক্ষিণ এশিয়ার ‘বেস্ট ব্যাংক’ হিসেবে পুরস্কার অর্জন করেছে এনআরবিসি ব্যাংক।

প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার করে কম খরচে উদ্ভাবনী ব্যাংকিং সেবা, সমাজের পিছিয়ে পড়া মানুষদেরকে ব্যাংকিং ব্যবস্থায় অন্তর্ভূক্তকরণ ও করোনাভাইরাস অতিমারীর মধ্যে ঘুরে দাঁড়ানোর সফল প্রচেষ্টার স্বীকৃতি স্বরুপ ‘ব্র্যান্ড এক্সিলেন্স ইন বিএফআইএস, ‘বেস্ট ইউজ অব আইটি অ্যান্ড টেকনোলজি’, ‘বেস্ট ইউজ অব মোবাইল টেকনোলজি’, ‘বেস্ট ইউজ অব সিএসআর প্র্যাকটিস ডিউরিং প্যানডেমিক’,‘মোস্ট ইনোভেটিভ কোভিড রেসপন্স’ এবং ‘বেস্ট বিজনেস রেসপন্স টু দি ক্রাইসিস’ শীর্ষক ৬টি পুরস্কার অর্জন করে।

বৃহস্পতিবার রাতে রাজধানীর একটি হোটেলে জমকালো অনুষ্ঠানে এনআরবিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা গোলাম আউলিয়ার হাতে পুরস্কার তুলে দেন পরিকল্পনামন্ত্রী আব্দুল মান্নান।

এসময় গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, এনআরবিসি ব্যাংকের এএমডি কাজী মো. তালহা, ডিএমডি কবীর আহমেদ ও হারুনুর রশিদসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, গ্রাহক, কর্মকর্তা, মানুষ ও সমাজের কল্যাণে ব্যবসা, উদ্ভাবন এবং সামাজিক দায়বদ্ধতায় ক্ষেত্রে দক্ষিণ এশীয় অ লে অগ্রণী ভূমিকা পালনের স্বীকৃতিস্বরূপ এনআরবিসি ব্যাংককে এসব পুরস্কার প্রদান করা হয়।

সাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডস ক্রমবর্ধমান প্রতিযোগিতামূলক বাজারে কর্পোরেট জগতের অসাধারণ উদ্যোগসমূহকে উদযাপন ও উৎসাহিত করে। দক্ষিণ এশিয়ায় ব্যবসায় শ্রেষ্ঠত্ব উদযাপন করতে প্রতি বছর ভারত, পাকিস্তান, নেপাল, বাংলাদেশ, ভুটান, আফগানিস্তান, শ্রীলঙ্কা এবং মালদ্বীপের আর্থিক ও কর্পোরেট সেক্টরের শীর্ষ কর্মকর্তারা সমবেত হন।

পুরস্কার অর্জনে এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমাল বলেন, সুশাসন, স্বচ্ছতা ও জবাবদিহিতার নিশ্চিত করে উদ্ভাবনী ব্যাংকিং সেবায় গ্রাহকদের কাছে সেরা ব্যাংক হিসেবে পরিচিতি অর্জন করেছে এনআরবিসি ব্যাংক। মানুষের প্রয়োজনীয় সকল সেবা আমরা মানুষের দোঁর-গোড়ায় পৌছে দিচ্ছি। এজন্য ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার করছি। ঘরে বসে সব ধরনের ব্যাংকিং সেবা মোবাইল অ্যাপসের মাধ্যমে উপভোগ করতে পারছেন গ্রাহকরা। এই পুরস্কার আমাদের গণমুখী উদ্ভাবনী কর্মকাণ্ডের স্বীকৃতি।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক গোলাম আউলিয়া বলেন, দক্ষিণ এশিয়ার সেরা ব্যাংক হিসেবে ৬টি ক্যাটাগরিতে এই পুরস্কার অর্জন আমাদের এগিয়ে চলাকে আরও অনুপ্রাণিত করবে। এজন্য সম্মানিত গ্রাহক, বাংলাদেশ ব্যাংকসহ অন্যান্য নিয়ন্ত্রক সংস্থা এবং আমাদের ব্যাংকের চেয়ারম্যানসহ পরিচালকবৃন্দের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। পাশাপাশি ধন্যবাদ জানাচ্ছি ব্যাংকের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীদের প্রতি যাদের নিরলস প্রচেষ্টায় ব্যাংকটি ধারাবাহিকভাবে এগিয়ে চলছে। এই পুরস্কার এনআরবিসি ব্যাংককে আরও এগিয়ে যেতে সহায়তা করবে।

উল্লেখ্য, ২০১৩ সালের ২ এপ্রিল যাত্রা শুরু করে এনআরবিসি ব্যাংক। সারাদেশের গ্রাম-বাংলার পিছিয়ে পড়া মানুষদের কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে ভাগ্যোন্নয়নে ৯৩টি শাখা ও ৬৪৪টি উপশাখার মাধ্যমে প্রয়োজনীয় ব্যাংকিং সেবা দিচ্ছে এনআরবিসি ব্যাংক।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

দুঃস্থ ও অসহায়দের মাঝে জনতা ব্যাংকের ইফতার সামগ্রী বিতরণ

ঈদ উৎসব মাতাতে ‘ঢেউ’য়ের ওয়েস্টার্ন সংগ্রহ

৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন একনেকে

সিটি ব্যাংকের ২০২৩ সালের মুনাফা ৬৩৮ কোটি টাকা, বেড়েছে ৩৩%

ঈদ অফারে বিনামূল্যে মিনিস্টারের রেফ্রিজারেটর পেলেন আসাদুজ্জামান সুমন

সোনালী ব্যাংকে ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনাসভা

সোশ্যাল ইসলামী ব্যাংকের ৭টি নতুন উপশাখার উদ্বোধন

স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে পল্লী সঞ্চয় ব্যাংকের শ্রদ্ধা

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে কর্মসংস্থান ব্যাংকের শ্রদ্ধা

স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে ইসলামী ব্যাংকের শ্রদ্ধা

এই বিভাগের সব খবর

শিরোনাম :