খাগড়াছড়িতে জেলা পরিষদের ছাদ ধসে তদন্ত কমিটি

খাগড়াছড়ি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ অক্টোবর ২০২২, ১৭:৩৫

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের নতুন ভবনের (এনেক্স ভবন) নির্মাণাধীন গাড়ি বারান্দার ছাদ ধসের ঘটনায় তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এদিকে ধসেপড়া ছাদের ধংসস্তূপে উদ্বার কাজ শনিবার রাত সাড়ে ১১টায় সমাপ্ত ঘোষণা করা হয়। এছাড়া হতাহতদের ক্ষতিপূরণের টাকা ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাঙ্গামাটি অঞ্চলের সহকারী পরিচালক দিদারুল আলম জানান, ধংসস্তূপ সরিয়ে নতুন করে কারো মৃতদেহ পাওয়া যায়নি। ধংসাবশেষ থেকে সর্বশেষ সাইফুল ইসলাম শিকদার (২৮) নামে একজনের লাশ পাওয়া যায়। নিহত সাইফুল বাগেরহাটের চিতলমারী থানার কলিঘাতি গ্রামেন সোহরাব হোসেনের ছেলে।

এর আগে ঘটনার সময় জেলা শহরের কলেজ গেইটের বাসিন্দা আমিনের ছেলে সাজ্জাদ (২০) এর মরদেহ উদ্ধার করা হয়েছিল।

ছাদ ধসের ঘটনায় আহত ৫জন খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

উল্লেখ্য, ছাদ ধসের পর ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের সদস্যরা ছাড়াও সেনাবাহিনীর একদল সদস্য উদ্ধার কাজে অংশ নেন।

এদিকে ঘটনা তদন্তে পার্বত্য জেলা পরিষদ সদস্য কল্যাণ মিত্র বড়ুয়াকে আহবায়ক করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ। কমিটির অন্য দুই সদস্য হলেন গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিম ও এলজিইডির নির্বাহী প্রকৌশলী রফিকুল ইসলাম।

আগামী ৭ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য নির্দেশ দিয়েছেন পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী। একই সঙ্গে তিনি পরিষদের পক্ষ থেকে নিহত দুই পরিবারের সদস্যদের কাছে ১ লাখ টাকা করে দুই লাখ টাকা প্রদান করা হয়েছে।

চেয়ারম্যানের পক্ষে পরিষদের প্রশাসনিক কর্মকর্তা সাইফুল্লাহ রবিবার সকালে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের মাঝে প্রতিশ্রুত টাকা বিতরণ করেন। এছাড়া হাসপাতালে চিকিৎসাধীন শ্রমিকদের চিকিৎসা, ওষুধপত্র ও খাবারের ব্যবস্থা করা হয়েছে।

(ঢাকাটাইমস/০৯অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :