নোয়াখালীতে অতিরিক্ত মূল্যে চিনি বিক্রি, ব্যবসায়ীর অর্থদণ্ড

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০২২, ১৭:৪০

সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে চিনি বিক্রি করার অপরাধে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীতে অভিযান চালিয়ে জগন্নাত মিল নামে একটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা অর্থদণ্ড করেছে ভোক্তা অধিকার অধিদপ্তর। একই সাথে আরও কয়েকটি প্রতিষ্ঠানকে সর্তক করা হয়।

শনিবার দুপুরে এ অভিযান পরিচালনা করেন, ভোক্তা অধিকার অধিদপ্তর নোয়াখালীর সহকারী পরিচালক মো. কাউছার মিয়া। অভিযানে সহযোগিতা করেন, জেলা স্যানিটারি ইন্সপেক্টর শওকত আলী ও বেগমগঞ্জ মডেল থানা পুলিশ।

জানা গেছে, বাজারে চিনির সংকট রয়েছে সকাল থেকে এমন একটি খবর জেলার প্রতিটি বাজারে ছড়িয়ে পড়ে। আর এই সুযোগকে কাজে লাগিয়ে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী নিজেদের লাভের জন্য বেশি মূল্যে চিনি বিক্রি করছে। এমন সংবাদের ভিত্তিতে দুপুরে চৌমুহনী বাজারে অভিযান চালায় ভোক্তা অধিকার অধিদপ্তর নোয়াখালী। অভিযানকালে চৌমুহনী মহেশগঞ্জ বাজারের ব্যবসায়ী জগন্নাত মিল সরকার নির্ধারিত কেজি ৯০ টাকা মূল্যের চিনি পাইকারি ৯৮ টাকা ও খুচরা ১১০ টাকা বিক্রি করছে। অভিযোগ প্রমাণিত হওয়া এবং দোকানে মূল্য তালিকা না থাকায় তাকে প্রাথমিক অবস্থায় ১০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। একইসাথে বাজারের ব্যবসায়ীদের পণ্যের মূল্যের বিষয়ে সচেতন থাকতে সাবধান করা হয়েছে।

সহকারী পরিচালক মো. কাউছার মিয়া বলেন, জনস্বার্থে ভোক্তা অধিকারের এ অভিযান অব্যহত থাকবে।

(ঢাকাটাইমস/২২অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :