দেশে ফিরে রাজকীয় সম্মাননা পেলেন মরক্কোর ফুটবলাররা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২১ ডিসেম্বর ২০২২, ১৭:২৯ | প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০২২, ১৭:২৬

কাতার বিশ্বকাপে চ্যাম্পিয়ন কিংবা রানারআপ না হতে পারলেও প্রথম আফ্রিকান দেশ হিসেবে সেমিফাইনাল খেলে ইতিহাসই গড়েছে মরক্কো ফুটবল দল। বিশ্বের বাঘা বাঘা দলদের পেছনে ফেলে চতুর্থ হয়ে দেশে ফিরে আসা ফুটবলারদের দেওয়া হলো রাজকীয় সম্মাননা।

কাতার ভিত্তিক জনপ্রিয় সংবাদ মাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনের মাধ্যমে মরক্কোর ফুটবলারদের দেশে ফেরার বিষয়টি নিশ্চিত করেছে। সেই প্রতিবেদনে জানানো হয়, মরক্কোর স্থানীয় সময় মঙ্গলবার দেশটির ফুটবলারদের বহনকারী উড়োজাহাজটি রাজধানী রাবাতে অবতরণ করে।

দেশে ফিরেই যেন বিশ্বকাপে থেকে বিদায় নেওয়ার কষ্ট ভুলে যান হাকিমি- বোনোরা। বিমান থেকেই তাদের দেওয়া হয় রাজকীয় সংবর্ধনা। রাজধানী মরক্কোর রাজধানী রাবাতে ছাদখোলা বাস পান আশরাফ হাকিমিরা। আতশবাজি, ব্যানার-ফেস্টুন নিয়ে সেখানে আগেই উপস্থিত ছিলেন সমর্থকরা।

ফুটবলারদের উষ্ণ সংবর্ধনায় সিক্ত করেন প্রিয় ফুটবলারদের। উৎসবের রং ছড়িয়ে পড়ে পুরো শহর জুড়ে। লাল বাস আর লাল জনসমুদ্রে সৃষ্টি হয় মনে রাখার মতো এক পরিবেশ।

কাতার বিশ্বকাপে তুলনামূলক শক্তিশালী গ্রুপে ছিল মরক্কো। কিন্তু বেলজিয়ামকে বিদায় করে ক্রোয়েশিয়াকে সঙ্গে নিয়ে গ্রুপসেরা হয়েই দ্বিতীয় রাউন্ডে উঠে আফ্রিকান লায়ন্সরা। দ্বিতীয় রাউন্ডে তারা স্পেনকে হারিয়েছে টাইব্রেকারে। আর কোয়ার্টার ফাইনালে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগালকে ১-০ ব্যবধানে হারিয়ে উঠে যায় সেরা চারে।

গ্রুপপর্ব থেকে সেমিফাইনালের আগ পর্যন্ত একটি গোলও হজম করতে হয়নি আফ্রিকান দলটিকে। কানাডার বিপক্ষে যে গোলটি হজম করেছিলো, সেটি ছিল আত্মঘাতী। ফাইনালে উঠার লড়াইয়ে ফ্রান্স বাধা আর পেরোতে পারেননি হাকিমিরা। সেমিফাইনালে ২-০ ব্যবধানে হেরে বিশ্বকাপ মিশন থেমে যায় তাদের। এরপর ক্রোয়েশিয়ার কাছে ২-১ গোল ব্যবধানে হেরে চতুর্থ হয়েই দেশে ফেরার প্রস্তুতি নেয়।

(ঢাকাটাইমস/২১ডিসেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :