মিলনের আগ্রহ বাড়িয়ে দেয় যেসব চা

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৯ জানুয়ারি ২০২৩, ১২:১৬

প্রতিদিনের কাজের চাপ আর অফিসে আদালতে হাজারো দায়িত্ব সামলানোর পর অনেকেই যৌনমিলনে আগ্রহ হারিয়ে ফেলেন। বাসায় ফিরেই আরামের ঘুম। এ নিয়ে প্রায়ই স্বামী-স্ত্রীর মধ্যে খিটিমিটি লেগেই থাকে।

মনে মনে সবাই এমন পরিস্থিতি এড়াতে চান। কিন্তু শেষ পর্যন্ত শরীর সায় দেয় না। তাদের জন্য সুসংবাদ হলো- যৌনমিলনে আগ্রহ ফিরিয়ে আনার বেশ কিছু ঘরোয়া টোটকা রয়েছে। সেগুলো ঠিকমতো মানলে হারানো উদ্যম সহজেই ফিরে পাওয়া সম্ভব।

এক্ষেত্রে প্রতিদিনের রুটিনে নানা প্রকারের চা কিন্তু আপনাকে অনায়াসে সাহায্য করতে পারে। নিয়মিত ভেষজ চা খেলেই ফিরে পাবেন হারানো উদ্যম আর আগ্রহ। যেমন-

গ্রিন টি

বিশেষজ্ঞদের কথায়, প্রতিদিনকার স্ট্রেসের জন্যই অনেকটা দুর্বল হয়ে পড়ে মন ও শরীর। গ্রিন টির মধ্যে রয়েছে থিয়ানিন নামের বিশেষ সিডেটিভ। এটি শরীর ও মনের স্ট্রেস দূর করতে সাহায্য করে। একবার স্ট্রেস দূর হলে মিলনে আর অনীহা থাকে না।

অশ্বগন্ধা চা

এটি একটি বিশেষ ধরনের ভেষজ চা। যৌনমিলনে অনীহা কমাতে এই চা বহুদিন ধরেই খাওয়ার চল রয়েছে। পুরুষদের শরীরে টেস্টোস্টেরন হরমোনের মাত্রা বাড়াতে সাহায্য করে অশ্বগন্ধা। এছাড়া প্রজননক্ষমতা বাড়াতেও এর বিশেষ ভূমিকা রয়েছে।

জিনসেঙ চা

চিনে মিলনে অনীহার চিকিৎসার জন্য বিখ্যাত ভেষজ হলো জিনসেঙ। অনেকটা আদার মতো দেখতে হলেও এটি মূলত অ্যাডাপ্টোজেন হিসেবে পরিচিত। অর্থাৎ শরীরের স্ট্রেস কমাতে এটি অনেকটাই সাহায্য করে। যৌনমিলনে অনীহা কাটায় বলে জিনসেঙ চা বহুদিন ধরেই পথ্য হিসেবে ব্যবহৃত হচ্ছে।

মাকা চা

পেরুতে উৎপন্ন জিনসেঙকেই মাকা বলা হয়। যৌনক্ষমতাবর্ধক পথ্য হওয়ায় এটি প্রাচীনকাল থেকেই আদিবাসী গোষ্ঠীর মধ্যে বেশ বিখ্যাত। প্রাকৃতিক অ্যাফ্রোডিসিয়াক হওয়ায় পশ্চিমের বিভিন্ন দেশে এটি ইতোমধ্যে জনপ্রিয়। এটি উদ্যম ফিরিয়ে আনার পাশাপাশি শুক্রাণুর সংখ্যা বাড়াতেও সাহায্য করে।

(ঢাকাটাইমস/০৯জানুয়ারি/এজে)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :