বাসযাত্রীদের অভিযোগ, ‘ঢাকায় প্রবেশের সময় আইডি কার্ড পরীক্ষার নামে হয়রানির শিকার হ‌য়েছি’

বিশেষ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ জানুয়ারি ২০২৩, ১১:৪৮ | প্রকাশিত : ১১ জানুয়ারি ২০২৩, ১১:৩৭
ফাইল ছবি

বিএনপির গণ‌অবস্থান কর্মসূচি ঘিরে ঢাকামুখী মানুষ আবারও ঘাটে ঘাটে নানা প্রতিকূলতার শিকার হচ্ছেন। বিশেষ করে বাস অটোরিকশা ও সিএনজি যাত্রীদের জেরার মুখে পড়তে হচ্ছে। কেন ঢাকায় আসছেন, কতদিন থাকবেন, কোথায় ঘুরবেন কোথায় থাকবেন- এমন অসংখ্য প্রশ্নের মুখে পড়ছেন তারা।

কোথাও আবার বাসযাত্রীর আইডি কার্ড পরীক্ষার নামে ভোগান্তির অভিযোগও উঠেছে।

মঙ্গলবার ডিএমপির কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছিলেন, রাস্তায় যেন কোনো ধরনের যানজট তৈরি না হয়, যানবাহন চলাচল যেন স্বাভাবিক থাকে। সে জন্য পুলিশ যা যা করা দরকার করবে। তবে বুধবার সকালে পুলিশ যখন যাত্রীদের নিয়ে ব্যতিব্যস্ততা দেখায় তখন তারা হতবাক হন। অনেকে ক্ষোভ প্রকাশ করেন।

ঢাকাটাইমস-এর কেরানিগঞ্জ প্রতিনিধি জানান, সকালে অফিস টাইমে ঢাকা নগর পরিবহনের একটি বাস কেরানীগঞ্জের ওয়াশপুর মাদ্রাসা মোড়ে দাঁড়ানোর পর কিছু দৃশ্য চোখে পড়ল। ওই মোড়ে অবস্থান নেয়া দুজন পুলিশ সদস্য বাসে উঠে যাত্রীদের প্রশ্ন করেন, কেন তারা ঢাকায় যাচ্ছেন। এমনকি যাত্রীদের আইডি কার্ড পরীক্ষা করলেন।

এক‌ইভাবে ঢাকায় প্রবেশের সময় নগর পরিবহনের আরও একটি বাসে তল্লাশি করা হয়। বাসযাত্রীদের এভাবে পরিচয়পত্র দেখা এবং প্রশ্ন ও জেরা করার বিষয়ে জানতে চাইলে বাসে ওঠা পুলিশ সদস্যরা কোনো কথা বলেননি।

ঢাকাটাইমস-এর নিজস্ব প্রতিবেদক জানান, ঢাকার আশপাশ থেকে আসা যাত্রীদের অনেকের সাথে এমন ঘটনা ঘটার অভিযোগ পাওয়া গেছে। গাজীপুর, নরসিংদী, সাভার, উত্তরা, যাত্রাবাড়ী, নারায়ণগঞ্জ ও কেরানীগঞ্জ থেকে ঢাকায় কর্মস্থলে যোগ দিতে আসা ব্যক্তিরা এমন হয়রানিতে পড়ছেন।

কেউ হয়তো ভুল করে আইডি কার্ড সাথে আনেননি, তার পরিচয় নিশ্চিত করতে পুলিশ সদস্যদের ফোন করতেও দেখা গেছে। ক্ষুব্ধ এক যাত্রী বলেন, পুলিশ এভাবে অফিস সময়ে বাস থামিয়ে হয়রানি করতে পারে না।

(ঢাকাটাইমস/১১জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :