চট্টগ্রামকে হারিয়ে পয়েন্ট টেবিলের চারে খুলনা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২৩, ১৭:৫২

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দিনের প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৭ উইকেটে হারিয়ে এক ধাপে পয়েন্ট টেবিলের চার নম্বরে উঠেছে খুলনা টাইগার্স। শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫৭ রান তুলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। জবাবে নেমে ৪ বল ও ৭ উইকেট হাতে রেখেই জয় পেয়ে যায় খুলনা।

রান তাড়া করতে নেমে শুভাগত হোমের করা প্রথম ওভারের দ্বিতীয় বলেই সাজঘরের পথ ধরেন খুলনার ওপেনার মুনিম শাহরিয়ার। রানের দেখা পাননি তিনি। দ্বিতীয় উইকেটে মাহমুদুল হাসান জয়কে নিয়ে ১০৪ রানে জুটি গড়ে দলকে জয়ের ভিত গড়ে দেন ওপেনার তামিম ইকবাল খান। ৪৪ বলে ৫৯ রানে জয় ও ৩৭ বলে ৪৪ রানে তামিম আউট হন।

এরপর হুট করেই চাপে পড়ে যায় খুলনা। কিন্তু আজম খানকে সঙ্গে নিয়ে সামনে থেকে লিড দেন দলনেতা ইয়াসির রাব্বি। তাতেই জয়ের বন্দরে পৌঁছে যায় খুলনা। মাত্র ১৭ বলে দুটি চার ও চারটি ছয়ে ৩৬ রান করেন রাব্বি। এদিকে এদিকে ১৬ বরে ১৫ রান করেন আজম খান।

এর আগে ম্যাচের ‍শুরুতে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের দলনেতা ইয়াসির আলি রাব্বি। ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই সাজঘরে ফেরেন ওপেনার ম্যাক ওডুড। তার ব্যাট থেকে আসে মাত্র ৬ রান। পরের উইকেটে অবশ্য দলের হাল ধরেন আফিফ হোসেন ও উসমান খান। ৩১ বলে ৪৫ রান তুলে আউট হন উসমান।

পরের উইকেটে দারউইস রাসুলিকে সঙ্গে নিয়ে ইতিবাচক ব্যাট করতে থাকেন আফিফ। তাতেই এগোতে থাকে দলীয় স্কোর। ৩১ বলে ৩৫ রান ফেরেন আফিফ। রান আউট হওয়ার আগে রাসুলি করেন ২৫ রান। এছাড়া ৫ রানে খাজা নাফিজ, ১১ রানে জিয়াউর রহমান, ১ রানে শুভাগত হোম, শূন্যরানে মেহেদী হাসান রানা, শূন্যরানে নিহাদুজ্জামান আউট হন। আর ৯ বলে ২১ রানে ফরহাদ রেজা ও শূন্যরানে তাইজুল ইসলাম অপরাজিত থাকেন।

এদিকে চট্টগ্রামের পক্ষে সর্বোচ্চ চারটি উইকেট নেন ওয়াহাব রিয়াজ। দুটি উইকেট পেয়েছেন দলের ডানহাতি পেসার মোহাম্মদ সাইফউদ্দিন। এছাড়া একটি উইকেটের দেখা পেয়েছেন আমাদ বাট।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :