বীর মুক্তিযোদ্ধা ও সুরকার আনোয়ার জাহান নান্টু আর নেই

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৩৪ | প্রকাশিত : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১২:২৮

দীর্ঘদিন ধরে ভুগছিলেন লিভার সিরোসিসসহ একাধিক বার্ধক্যজনিত রোগে। অবশেষে না ফেরার দেশে চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা, সুরকার ও সংগীত পরিচালক আনোয়ার জাহান নান্টু। রবিবার দিনগত রাত তিনটার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে আনোয়ার জাহান নান্টুর বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি দেশের প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক, চিত্রনাট্যকার এবং বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার জাহান ঝন্টুর ভাই। নাট্য নির্মাতা সাগর জাহান তার ছেলে। বিশিষ্ট এই সুরকার ও সংগীত পরিচালকের মৃত্যুর খবরটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন নির্মাতা পিকলু চৌধুরী।

পিকলু জানিয়েছেন, মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বাদ আসর বড় মগবাজার মসজিদে আনোয়ার জাহান নান্টুর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

এদিকে, বাবাকে হারিয়ে শোকে কাতর ছেলে সাগর জাহান। বাবার অসুস্থতার জন্য লম্বা একটা সময় নাটক নির্মাণে অনিয়মিত ছিলেন তিনি। সাগর বলেছেন, ‘বাবা আমার জীবনের সবকিছুর সঙ্গে মিশে আছেন। মা-বাবাই আমার পৃথিবী, আমার বেঁচে থাকার অনুপ্রেরণা, আমার অস্তিত্ব। সবার কাছে আমি দোয়া চাই, আল্লাহ যেন আমার বাবাকে ওপারে শান্তিতে রাখেন।’

কর্মজীবনে ২০০টিরও বেশি গানে সুর দিয়েছেন এবং সংগীত পরিচালনা করেছেন আনোয়ার জাহান নান্টু। বহু গান তৈরি করেছেন বাংলাদেশ টেলিভিশন-বিটিভি এবং বাংলাদেশ বেতারের জন্যও। তার উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে- ‘তুমি আমার মনের মাঝি’, ‘চোখের জলে ভেসে চলেছি’, ‘তুমি ডুব দিওনা জলে কন্যা’ ‘আমার সুরের সাথী আয়রে’সহ ইত্যাদি।

(ঢাকাটাইমস/০৬ফেব্রুয়ারি/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :