নারায়ণগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ, সিরাজগঞ্জে ১১ বাইকে আগুন

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:০৬

নারায়ণগঞ্জের আড়াইহাজারে বিএনপির পদযাত্রাকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ জন। অন্যদিকে সিরাজগঞ্জে আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ ঘটেছে। এ ঘটনায় কেউ আহত না হলেও আগুন দেয়া হয়েছে অন্তত ১১টি মোটরসাইকেলে।

শনিবার দুপুরে নারায়ণগঞ্জের ঢাকা-সিলেট মহাসড়কে পাঁচরুখী এলাকায় এ ঘটনা ঘটে। আর বেলা ১১টার দিকে সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়াহরিপুর ইউনিয়নে বিএনপি-আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়।

নারায়ণগঞ্জ প্রতিনিধি জানান, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে স্থানীয় নেতাকর্মীরা পদযাত্রা নিয়ে আড়াইহাজারের পাঁচরুখী এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে পৌঁছলে পুলিশ বাধা দেয়।

পরে লাঠিচার্জ করে বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে পুলিশ। উভয়ের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। আত্মরক্ষার্থে পুলিশও রাবার বুলেট ও টিয়ারশেল ছোড়ে। এ ঘটনায় অন্তত ১০ জন আহত হন।

বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে উল্লেখ করে আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক বলেন, ‘বিএনপি নেতাকর্মীরা পদযাত্রার নামে ঢাকা-সিলেট মহাসড়কের উঠে যানবাহন ভাঙচুরের চেষ্টা করে। পুলিশ তাদেরকে বাধা দিলে তারা পুলিশের দিকে ইটপাটকেল নিক্ষেপ করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ, টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে পুলিশ।

সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, সদর উপজেলার কালিয়াহরিপুর ইউনিয়নের পাইকপাড়ায় আওয়ামী লীগ ও বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এসময় আওয়ামী লীগ নেতাকর্মীদের ১১টি মোটরসাইকেলে আগুনের ঘটনা ঘটে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আওয়ামী লীগ নেতাকর্মীরা শান্তি সমাবেশের প্রস্তুতির জন্য পাইকপাড়া মোড়ে জমায়েত হন। বিএনপির নেতাকর্মীরা পদযাত্রা কর্মসূচিতে অংশগ্রহণ করতে যাওয়ার সময় উভয়ের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় সড়কের ওপর থাকা ১১টি মোটরসাইকেল ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়।

সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না জানান, দলীয় নেতাকর্মীরা সড়কের ওপর ছিল। এ সময় বিএনপির নেতাকর্মীরা এসে অতর্কিত হামলা করে এবং মোটরসাইকেল ভাঙচুর করে আগুন দেয়।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু বলেন, শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচিতে বিঘ্ন ঘটাতে পরিকল্পিতভাবে আওয়ামী লীগ এ হামলা চালিয়েছে। এখন আমাদের ওপর দোষ চাপাচ্ছে।

পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করেছে উল্লেখ করে সিরাজগঞ্জর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, ‘ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনার সময় ১১টি মোটরসাইকেল ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে। এ ঘটনায় এখনো কেউ আটক হয়নি।’

(ঢাকাটাইমস/১১ফেব্রুয়ারি/এআর/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ফারাক্কা দিবসের অঙ্গীকার- যৌথ নদী রক্ষায় সোচ্চার হোন: বাংলাদেশ ন্যাপ

অসুস্থ তাঁতীদল নেতা রেজাউল করিমকে দেখতে গেলেন কেন্দ্রীয় আহ্বায়ক আবুল কালাম আজাদ

শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ছাত্রলীগের কর্মসূচি

জাপাকে বিক্রি করে নেতাকর্মীদের ক্রীতদাস বানানোর চেষ্টা হয়েছে: কাজী মামুন

আ.লীগই ষড়যন্ত্র করে: সালাম

দেশে গণতন্ত্র, আইনের শাসন এবং মানবাধিকারের কিছুই অবশিষ্ট নেই: জামায়াত

ডোনাল্ড লু প্রসঙ্গে বেশি কথা বলতে চান না মির্জা ফখরুল

বিএনপির আরও পাঁচ নেতা বহিষ্কার

ইসরায়েলি লবির সঙ্গে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি: হাছান মাহমুদ

ডোনাল্ড লু'র আগমনে সরকার ভীত: ববি হাজ্জাজ

এই বিভাগের সব খবর

শিরোনাম :