শিক্ষার্থী নির্যাতনে ছাত্রলীগ, এবার বদরুন্নেসা মহিলা কলেজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ মার্চ ২০২৩, ১৪:৪০ | প্রকাশিত : ০৫ মার্চ ২০২৩, ১১:৩৬

এবার রাজধানীর বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের আবাসিক হলে শিক্ষার্থী নির্যাতনের অভিযোগ ওঠেছে কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবা আক্তার সাইমুনের বিরুদ্ধে। ভুক্তভোগী শিক্ষার্থীদের জোর করে কক্ষ পরিবর্তন ও তারা এতে আপত্তি করলে তাদের নির্যাতন করে সাইমুনের অনুসারীরা। এ সময় তাদের বিছানাপত্র ফেলে দেওয়া হয় বলে অভিযোগ ভুক্তভোগীদের। শনিবার রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে।

সম্প্রতি ইসলামী বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যলায়ের শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের নির্যাতনের ঘটনা যখন দেশজুড়ে আলোচনায়- এরই মধ্যে বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজে শিক্ষার্থী নির্যাতনের এ অভিযোগ উঠে এল।

বদরুন্নেসার ভুক্তভোগী এক ছাত্রী বলেন, আমি বৈধভাবে হলে থাকি। আমাদের কক্ষের সিনিয়র এক আপুকে ছাড়া সবাইকে কক্ষ পরিবর্তন করে দেন সাইমুন আপু। কোনো কারণ ছাড়াই তিনি এটা করেন। প্রতিবাদ করলে বলেন, ‘আমার ইচ্ছা আমি পরিবর্তন করে দেব, ওই কক্ষে তোমাদের থাকা যাবে না।’ পরে তার অনুসারীরা এসে সিট পরিবর্তন করে দিয়েছে। পরে আমরা যেতে না চাইলে আমাদের অবরুদ্ধ করে রাখা হয়। নির্যাতন করা হয়।

বদরুন্নেসা কলেজ হলের ২০০৭ নং কক্ষের ছাত্রী লাইজু আক্তারের অভিযোগ, কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবীবা আক্তার সাইমুনের জন্মদিনে চাঁদা তোলার বিষয়ে নেতিবাচক খবর প্রচার করার সন্দেহে লাইজুকে হল থেকে বের করে দিতে চান সাইমুনের কর্মীরা।

লাইজুর দাবি, শনিবার (৪ মার্চ) সন্ধ্যায় সাইমুনের কর্মীরা তার রুমে এসে তছনছ ও ভাঙচুর চালায়। তাকে আটকে রেখে ছিনিয়ে নেয় তার মোবাইল। এক পর্যায়ে তাকে ধাক্কা দেয় বলেও অভিযোগ লাইজুর।

এ বিষয়ক কিছু ভিডিও চিত্রে দেখা যায়, কয়েক ছাত্রী ২০০৭ নং কক্ষে এসে লাইজুর সিট ও পড়ার টেবিল তছনছ করে। আধিপত্য বিস্তারের লক্ষ্যেই এ দখল চেষ্টা বলে অভিযোগ লাইজুর।

অভিযুক্ত হাবিবা আক্তার সাইমুন বলেন, ‘আমি কিছু জানি না। যা হইছে সাধারণ শিক্ষার্থী ও প্রশাসনের মধ্যে হয়েছে। সকালে আমাকে প্রশাসন থেকে ওদের কক্ষ পরিবর্তন করে দিতে বলা হয়। এখানে শুধু শুধু আমাকে জড়িত করা হচ্ছে। অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।’

কলেজ অধ্যক্ষ সাবিকুন নাহার বলেন, আমি বিষয়টি জেনেছি। সাইমুনকে বলা হয়েছে, মেয়েদের সঙ্গে এখন কিছু না করতে। তারা যেখানে আছে থাকবে, আমরা বিষয়টি দেখব।

চকবাজার থানার ওসি আব্দুল কাইউম বলেন, কলেজের অধ্যক্ষ এবং প্রাধ্যক্ষের সঙ্গে কথা হয়েছে। এটা তাদের অভ্যন্তরীণ বিষয় বলে জানিয়েছেন। তারা বিষয়টি দেখছেন।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, ‘আমি জেনেছি, বিষয়টি দেখছি।’

(ঢাকাটাইমস/৫মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

‘প্রাচ্যের মানবিকতা ও ঐতিহ্যপূর্ণ সংস্কৃতির প্রাণশক্তি দিয়ে বিশ্বকে গড়ে তুলতে হবে’

‘শেখ হাসিনার প্রত্যাবর্তনের মধ্য দিয়ে ফিরে এসেছে বাংলাদেশের স্বয়ংসম্পূর্ণতা’

লেখাপড়ায় থিউরির পাশাপাশি ব্যবহারিক জ্ঞান অর্জন করতে হবে: চবি উপাচার্য

হাবিপ্রবিতে পক্ষকালব্যাপী সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন 

ইবিতে ১২ কোটি টাকা ব্যয়েও মিলছে না কাঙ্ক্ষিত পরিবহন সেবা

একাদশে পাঠদান শুরু ৩০ জুলাই

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের ফলাফল প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের আইসিটি কনসালটেন্ট সরোয়ারের মৃত্যুতে উপাচার্যের শোক

নজরুল বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের মানববন্ধন

ইউআইটিএস-এ সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিদায় সংবর্ধনা 

এই বিভাগের সব খবর

শিরোনাম :