ইবি উপাচার্যের বিরুদ্ধে দুদকে অভিযোগ

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মার্চ ২০২৩, ১৭:৫৬

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের ‘নিয়োগ সংক্রান্ত’ একাধিক অডিও ফাঁসের ঘটনার পর শিক্ষক নিয়োগে ঘুষ গ্রহণ, দুর্নীতি ও অবৈধ লেনদেনের অভিযোগ এনে তার বিরুদ্ধে দুদকে অভিযোগ করেছেন শাহবুব আলম নামে একজন। তিনি বিশ্ববিদ্যালয়ের ফিনান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষক (প্রভাষক) নিয়োগের একজন চাকরিপ্রার্থী।

একটি সূত্রে জানা গেছে, বুধবার দুদক এ অভিযোগ আমলে নিয়েছে বলে জানা গেছে।

এর আগে ২৭ মার্চ দুদকের চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহর নিকট এ অভিযোগ করা হয়।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ফিনান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ এনে এ বিষয়ে তদন্ত ও সুষ্ঠু বিচারের দাবি করে আবার শিক্ষক নিয়োগ নির্বাচনি বোর্ড আয়োজনের দাবি জানানো হয়। এছাড়াও অভিযোগে উপাচার্যের নিয়োগ সংক্রান্ত ফাঁস হওয়া কথোপকথনের অডিওসহ বিভিন্ন তথ্য-উপাত্ত সংযুক্ত করা হয়।

লিখিত অভিযোগের বক্তব্য ওই চাকরিপ্রার্থী জানান, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের অনুষ্ঠিত শিক্ষক (প্রভাষক) নিয়োগ নির্বাচনি বোর্ডে প্রার্থী হিসেবে লিখিত পরীক্ষায় এবং সাক্ষাৎকারে অংশগ্রহণ করি। আমার সকল একাডেমিক ফলাফল ও অভিজ্ঞতা অধিকতর বেশি থাকা সত্ত্বেও অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অন্য দুজনকে চূড়ান্ত নিয়োগ দেয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

গত বছরের ২৫ জুলাই বিশ্ববিদ্যালয়ের ফিনান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের দুজন প্রভাষক নিয়োগ নির্বাচনি বোর্ড অনুষ্ঠিত হয়। ৩০ ডিসেম্বর সিন্ডিকেট সভায় দুজন প্রভাষকে নিয়োগ দেওয়া হয়। এর আগে ২৬ জুলাই নিয়োগ বোর্ডের সদস্যের সাথে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ উঠে বিভাগের সভাপতি অধ্যাপক ড. বখতিয়ার হাসানের বিরুদ্ধে। এছাড়াও সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে উপাচার্যের নিয়োগ সংক্রান্ত সুবিধা দিতে একাধিক কথোপকথনের অডিও ফাঁস হতে দেখা যায়।

(ঢাকাটাইমস/০৯মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :