দিনাজপুরে স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

কাহারোল (দিনাজপুর) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ মে ২০২৪, ১২:১৭

দিনাজপুরের ভাতগাঁও শিক্ষা নিকেতন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. দলিল উদ্দীনের বিরুদ্ধে অর্থের বিনিময়ে গোপনে তিনজন চতুর্থ শ্রেণির কর্মচারীকে নিয়োগসহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে।

এছাড়া ওই প্রধান শিক্ষক এক চাকরিপ্রত্যাশীর কাছ থেকে অগ্রিম টাকা নিয়েও তাকে চাকরি দেয়নি বলেও অভিযোগ আছে। এ ঘটনায় গত বছরের ১৮ ফেব্রুয়ারি আদালতে একটি মামলা হয়। তদন্তে অভিযোগের বিষয়ে সত্যতাও পাওয়া গেছে।

এদিকে, গোপনে নিয়োগ দেওয়া চতুর্থ শ্রেণির কর্মচারীরা বিদ্যালয়ে উপস্থিত না হলেও রীতিমতো তাদের বেতন-ভাতা ব্যাংক হিসাবে জমা হচ্ছে। এ বিষয়গুলো নিয়ে ওই বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী ও এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

প্রধান শিক্ষকের এসব অনিয়ম ও দুর্নীতির বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার, জেলা শিক্ষা অফিসার (ডিইও) ও উপ পরিচালক দুর্নীতি দমন কমিশন, দিনাজপুর বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন প্রতিষ্ঠানটির শিক্ষক-কর্মচারীরা।

এ ব্যাপারে ভাতগাঁও শিক্ষা নিকেতন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সঙ্গে মোবাইল ফোনে কথা হলে তিনি এ বিষয়ে কথা বলতে অনীহা প্রকাশ করেন এবং বিভিন্ন অজুহাত দিয়ে ফোন কেটে দেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের সঙ্গে কথা হলে তিনি জানান, উপজেলা নির্বাহী অফিসার এ বিষয়ে তাকে তদন্তের দায়িত্ব দিয়েছেন।

(ঢাকাটাইমস/১৬মে/এজে)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :