চুয়াডাঙ্গায় কাঁচাবাজার ও কাপড়ের ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ এপ্রিল ২০২৩, ১৬:৪৭

চুয়াডাঙ্গায় কাঁচাবাজার ও কাপড়ের মার্কেট মনিটরিং করেছে জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের যৌথ দল। এসময় অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রিসহ বিভিন্ন অভিযোগে ৬ প্রতিষ্ঠানকে ২৯ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত এ অভিযান চালানো হয়।

অভিযান থেকে জানা গেছে, রমজান মাসে ভোক্তা পর্যায়ে পণ্যের দাম স্বাভাবিক রাখতে শহরের নিচের বাজার, নিউমার্কেট ও আব্দুল্লাহ সিটি যৌথভাবে অভিযান চালায় জেলা প্রশাসন, পুলিশ বিভাগ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এ সময় নিচের বাজারের সবজির বাজার তদারকি করা হয়। একইসঙ্গে মুদিখানার দোকানে অভিযান চালানো হয়। অভিযানে ছোলার দাম বেশি নেয়ায় রবগুল স্টোরকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

এরপর মাছ ও মাংসের বাজার মনিটরিং করা হয়। এসময় ক্রয় ভাউচার না থাকা এবং অতিরিক্ত দামে মাছ বিক্রির অভিযোগে আকাশ ফিস হাউজকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এরপর শহরের নিউ মার্কেট ও আব্দুল্লাহ সিটির কাপড়ের দোকানে অভিযান চালানো হয়। এ অভিযানে ক্রয়মূল্যের তুলনায় বিক্রয় মূল্য অনেক বেশি হওয়ায় আব্দুল্লাহ সিটির বিপুল গার্মেন্টসকে ২ হাজার টাকা, নিউ মার্কেটের নন্দনকে ১০ হাজার টাকা, হৃদয় গার্মেন্টসকে ৫ হাজার ও চুয়াডাঙ্গা শাড়ি হাউজকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের নেতৃত্বদানকারী চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান বলেন, রমজানকে কেন্দ্র করে যাতে কোনো অসাধু ব্যবসায়ী ক্রেতাদের সঙ্গে প্রতারণা না করতে পারে সেজন্য বাজার মনিটরিং করা হচ্ছে। অভিযানে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি, মূল্য তালিকা না থাকা, ক্রয় ভাউচার সংরক্ষণ না করাসহ বিভিন্ন অভিযোগে ৬টি প্রতিষ্ঠানকে ২৯ হাজার টাকা জরিমানা করা হয়। ঈদের আগ পর্যন্ত এ অভিযান চলবে।

অভিযানে আরও উপস্থিত ছিলেন, পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার আবু তারেক,আনিসুজ্জামান, সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভূইয়া, এনডিসি সাদাত হোসেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক সজল আহমেদ ও জেলা বিপণণ কর্মকর্তা সহিদুল ইসলাম প্রমুখ।

(ঢাকাটাইমস/৪এপ্রিল/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :