সংগঠন গোছাতে মাঠ চষে বেড়াচ্ছে ওলামা লীগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ এপ্রিল ২০২৩, ১৭:৪৮

প্রথমবারের মত আওয়ামী ওলামা লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৯ এপ্রিল। এই সম্মেলনকে সফল করতে সারাদেশে সংগঠন গোছাতে মাঠ চষে বেড়াচ্ছে সংগঠনটির দায়িত্বপ্রাপ্ত নেতারা।

সম্মেলনকে সফল করতে সারাদেশের নেতাকর্মীদের চাঙা করতে বিভাগীয় মতবিনিময় সভা করছে সংগঠনটি। ইতোমধ্যে আট বিভাগেরর মধ্যে সাতটি বিভাগের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা করেছে আওয়ামী ওলামা লীগ। আসন্ন ঈদুল ফিতরের আগে খুলনা বিভাগীয় মতবিনিময় সভার মধ্য দিয়ে বিভাগীয় মতবিনিময় সভা শেষ হবে।

ওলামা লীগের দায়িত্বপ্রাপ্ত নেতারা জানান, ওলামা লীগের সন্মেলনকে সফল করতেই বিভাগীয় মতবিনিময় সভা করা হচ্ছে। প্রথম বার মত সম্মেলন অনুষ্ঠিত হলেও আশা করা হচ্ছে এই সম্মেলন সারাদেশে থেকে প্রায় বিশ হাজার ওলামা লীগের নেতাকর্মীদের আগমন ঘটবে। এই সম্মেলনের মাধ্যমে নতুন করে সৃষ্টি হবে ওলামা লীগ।

অভিযোগ আছে, ওলামা লীগের সম্মেলনকে ঘিরে সক্রিয় হয়ে ওঠেছে বিভিন্ন জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। তারা ওলামা লীগের কমিটিতে স্থান পেতে আওয়ামী লীগের বিভিন্ন নেতাকর্মীদের কাছে দৌড়ঝাপ করেছেন। ওলামা নয় এবং বিতর্কিত বিভিন্ন কর্মকাণ্ডে জড়িত এমন নেতাকর্মীরা এখন সক্রিয় ওলামা লীগের পদ পেতে। জামায়াত-শিবির থেকে আসা এসব বিতর্কিত নেতা আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের ছবি ব্যবহার করে ব্যানার ও পোস্টার করে নিজের প্রার্থীতা জানান দিচ্ছে।

তবে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতারা জানান, ওলামা লীগের প্রথম সম্মেলন হলেও এই সংগঠনে কোনো জামায়াতের-শিবির আসার কোনো সুযোগ নেই।

আওয়ামী ওলামা লীগের সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য সচিব মো.দেলুয়ার হোসেন বলেন, ওলামা লীগের সম্মেলন আগামী ২৯ এপ্রিল অনুষ্ঠিত হবে। সম্মেলন সফল করতে আমাদের কাজ চলছে।

আওয়ামী ওলামা লীগের সম্মেলন প্রস্তুত কমিটির যুগ্ম আহবায়ক মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী ঢাকা টাইমসকে বলেন, ওলামা লীগের সম্মেলন আগামী ২৯ এপ্রিল। সম্মেলন সফল করতে বিভাগীয় মতবিনিময় সভা করা হচ্ছে। আমরা আশা করছি এই সম্মেলনে সারাদেশ থেকে ওলামা লীগের নেতাকর্মীরা আসবে।

আওয়ামী ওলামা লীগের সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক ড. আব্দুল মমিন সিরাজী ঢাকা টাইমসকে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ব্যস্তবায়নে ওলামা লীগ কাজ করে যাচ্ছে। সারাদেশের ওলামা লীগের নেতাকর্মীরা সম্মেলনকে কেন্দ্র করে সক্রিয় হয়ে ওঠেছে। বিভিন্ন সময় আওয়ামী লীগকে বেকায়দায় ফেলতে বিভিন্ন সময় বিভিন্ন ফতোয়া দেয় সুবিধাবাদীরা। ওলামা লীগের সম্মেলন করে কমিটি দেওয়া হলে এসব বন্ধ হয়ে যাবে, তখন আর কেউ ধর্মকে অপব্যবহার করতে পারেবে না।

ড. আব্দুল মমিন বলেন, ওলামা লীগের সম্মেলন প্রথম হলেও এই সম্মেলনে সারাদেশের নেতাকর্মীদের ঢল নামবে বলে আমরা বিশ্বাস করি। ওলামা লীগ বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শকে ধারণ করে এগিয়ে যাচ্ছে। এই সংগঠনে কোনো জামায়াত-শিবিরের জায়গা হবে না।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/জেএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ইট মারলে পাটকেল খাওয়ার জন্য বিএনপিকে প্রস্তুত থাকার হুঁশিয়ারী নানকের

সরকার দেশকে বিদেশি ঋণ নির্ভর দেশে পরিণত করেছে: জামায়াত

জিয়ার মৃত্যুবার্ষিকীতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির তিন দিনের কর্মসূচি 

বিএনপির আরও চার নেতা বহিষ্কার

নাশকতার ১৪ মামলায় বিএনপি নেতা সালামের স্থায়ী জামিন

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আ.লীগের কর্মসূচি

বিএনপির আশার গুড়ে বালি, যুক্তরাষ্ট্র সম্পর্ক গভীর করতে চায়: পররাষ্ট্রমন্ত্রী

প্রতিবেশী দেশ বাংলাদেশকে নিয়ন্ত্রণের চেষ্টা করছে: মির্জা ফখরুল

ফারাক্কা বাঁধ বাংলাদেশের উত্তরাঞ্চলকে মরুভূমি বানাচ্ছে: রাশেদ প্রধান

শেখ হাসিনা ছাড়া এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন কেউ করেনি: ওবায়দুল কাদের 

এই বিভাগের সব খবর

শিরোনাম :