দুর্দান্ত ব্যাটিংয়ের পর আগুনঝরা বোলিং, চালকের আসনে লঙ্কানরা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০২৩, ১৯:৩৪

গলে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে দুর্দান্ত ব্যাটিংয়ের পর আগুনঝরা বোলিং করলেন লঙ্কান বোলাররা। তাতেই চালকের আসনে রয়েছে শ্রীলঙ্কা। নিজেদের প্রথম ইনিংসে চার সেঞ্চুরি ৬ উইকেটে ৫৯১ রানে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। এদিকে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১১৭ রান তুলেছে আয়ারল্যান্ড।

শ্রীলঙ্কার ইনিংস ঘোষণা পর নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটাই ভালো হয়নি সফররত আয়ারল্যান্ডের। ৪ রান তুলতেই হারিয়ে বসে দুই উইকেট। শূন্যরানে মুরি কমিন্স ও ৪ রানে ফেরেন দলনেতা অ্যান্ডি বালবির্নি। পরের উইকেটে চাপ সামলে নেওয়ার চেষ্টা চালান হ্যারি টেক্টর ও জেমস ম্যাককলাম। ৩৪ রানে হেক্টর ও ৩৫ রানে ম্যাককলাম আউট হন।

এছাড়া শূন্য রানে কুর্তিস ক্যাম্ফের ও ১৪ রানে ফেরেন পিটার মুর। আউট হওয়ার পূর্বে জর্জ ডর্করেল করেন ২ রান। আর ২১ রানে লরকান টাকার ও ৫ রানে অ্যান্ডি ম্যাকব্রিন অপরাজিত রয়েছেন।

দ্বিতীয় দিনের খেলায় শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ পাঁচটি উইকেট তুলে নিয়েছেন বাঁ-হাতি স্পিনার প্রবাথ জয়াসুরিয়া। এছাড়া দুটি উইকেট পেয়েছেন পেসার বিশ্ব ফার্নান্দো।

এর আগে দিনের শুরুতে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত লঙ্কান ব্যাটার দিনেশ চান্দিমাল ও প্রবাথ জয়াসুরিয়া। ব্যক্তিগত ১৬ রানে সাজঘরের পথ ধরেন জয়াসুরিয়া। পরের উইকেটে ব্যাট করতে নেমে ১৬ বলে মাত্র ১২ রান করেন ধনঞ্জয়া ডি সিলভা।

এরপর সপ্তম উইকেট জুটিতে ক্রিজে খুঁটি গেড়ে ব্যাট করতে থাকেন দিনেশ চান্দিমাল ও সাদেরা সামাবিক্রমা। এ সময় দুজন মিলে গড়েন অপ্রতিরোধ্য ১৮৩ রানের জুটি। দুজনই সেঞ্চুরি পূর্ণ করে অপরাজিত থাকেন। ১৫৫ বলে ১২টি চারের মারে ১০২ রান করেন চান্দিমাল। অন্যদিকে ১১৪ বলে ১১টি চারের সাহায্যে ১০২ রান করেন সামারাবিক্রমা।

আয়ারল্যান্ডের পক্ষে সর্বোচ্চ দুটি উইকেট নেন কুর্তিস ক্যাম্ফের। এছাড়া একটি করে উইকেটের দেখা পেয়েছেন মোট চারজন বোলার।

(ঢাকাটাইমস/১৭এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :