ম্যারিল্যান্ড বিএনপির সভাপতি সাহিদুর রহমান, সম্পাদক মোহাম্মদ কাজল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ এপ্রিল ২০২৩, ১০:৫৫ | প্রকাশিত : ২০ এপ্রিল ২০২৩, ১০:৫৩

যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ড স্টেট বিএনপির নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

বুধবার রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক চিঠিতে সাহিদুর রহমান খান চৌধুরীকে সভাপতি ও মোহাম্মদ কাজলকে সাধারণ সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট এই কমিটি ঘোষণা করা হয়।

কমিটির অন্যান্য নেতারা হলেন-সহসভাপতি জাহাঙ্গীর কবির বাবলু, ইমাম হাসান খান, আহম্মেদ আনিস চৌধুরী, খালেদুজ্জামান বাবুল চৌধুরী ও হাদী কাইয়ুম। সাংগঠনিক সম্পাদক আলবাব হোসেন প্রমুখ। প্রধান উপদেষ্টা করা হয়েছে মামুনুর রশীদ মোহনকে।

এর মধ্যে নতুন সাধারণ সম্পাদক মোহাম্মদ কাজলের একক চেষ্টায় মেরিল্যান্ডের বাল্টিমোর সিটির ডিপার্টমেন্ট অব ট্রান্সপোর্ট কর্তৃপক্ষ বিএনপির প্রতিষ্ঠাতা মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নামে বাল্টিমোর নগরীর একটি রাস্তার নামকরণ করে ‘জিয়াউর রহমান ওয়ে।’

কমিটি ঘোষণার পর মোহাম্মদ কাজল তার প্রতিক্রিয়ায় বলেন, ‘সম্পূর্ণ গণতান্ত্রিক প্রক্রিয়ায় এই কমিটি হয়েছে। আমাদের এই শক্তিশালী স্টেট কমিটি বাংলাদেশে আসন্ন জাতীয় নির্বাচন নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে দিতে সরকারকে বাধ্য করতে যুক্তরাষ্ট্রে বিভিন্ন প্রক্রিয়ায় কাজ করে যাবে। একই সঙ্গে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে মিথ্যা মামলা ও ফরমায়েশী রায় বাতিলের জন্য কাজ করবে। এক্ষেত্রে আমরা আমাদের ওপর অর্পিত দায়িত্ব পালনে সর্বোচ্চ অবদান রাখার চেষ্টা করব ইনশাআল্লাহ।

উল্লেখ্য, আমেরিকা-কানাডায় কমিটি গঠন/পুনর্গঠন প্রক্রিয়ায় নেতৃত্ব দিচ্ছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক সম্পাদক আনোয়ার হোসেন খোকন। বেশ ক’দফা বিভিন্ন স্টেট সফর ও সমাবেশের পর লন্ডনে ফিরে তিনি পুনরায় ভার্চুয়াল বৈঠকে নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে কমিটির খসড়া পেশ করেন তারেক রহমানের কাছে। পরে তা পর্যালোচনার জন্য পাঠানো হয় ঢাকায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে। এরপর দলের মহাসিচবসহ দায়িত্বশীল নেতারা পর্যালোচনা করে কমিটি ঘোষণা করেন।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/জেবি/এফএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ইইউ রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির বৈঠক 

বিএনপির লিয়াজোঁ কমিটির সঙ্গে লেবার পার্টির বৈঠক

সরকার সহিংসতা করে দায় আমাদের ওপর চাপিয়েছে: নজরুল ইসলাম

আ স ম রবের বাসভবনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল

মুক্তি পেলেন বিএনপি নেতা হাবিব উন নবী খান সোহেল 

সমমনা জোটের সঙ্গে বৈঠকে বিএনপির লিয়াজোঁ কমিটি

তিস্তা প্রকল্পের সম্প্রসারণের নামে গাছ কাটা নির্মমতা: ন্যাপ 

শহীদ মিনারে আকবর খান রনোকে গার্ড অব অনার, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

বিভাজন থেকে বেরিয়ে সবাইকে গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করা উচিত: মির্জা ফখরুল 

এদেশে এসে যারা দাপট দেখাবে তাদের ক্ষমতা মধ্যপ্রাচ্যেই সংকুচিত: ওবায়দুল কাদের 

এই বিভাগের সব খবর

শিরোনাম :