ঠাকুরগাঁওয়ে নির্ধারিত সময়ে অফিসে নেই সরকারি কর্মকর্তারা

জুনাইদ কবির, ঠাকুরগাঁও
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২৩, ১৭:১৯

নির্ধারিত সময়ে অফিসে আসেন না ঠাকুরগাঁও সদর উপজেলার বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তারা। সরকার নির্ধারিত সময়ে অফিসে গিয়ে অনেককে উপস্থিত পাওয়া যায়নি। এতে যেমন সরকারি নিয়ম ভঙ্গ করা হচ্ছে তেমনি সেবাগ্রহীতারা সঠিক সময়ে সেবা পাচ্ছেন না। এটিকে অফিস শৃঙ্খলা পরিপন্থী বলছেন সচেতন মহল।

মঙ্গলবার (২৫ এপ্রিল) সকাল ৯টায় সরেজমিনে ঠাকুরগাঁও সদর উপজেলার বিভিন্ন সরকারি দফতরে দেখা যায়, সরকার নির্ধারিত সময় সকাল ৯টায় অফিসে অনেককেই পাওয়া যায়নি। তবে উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মো. সামসুজ্জামান ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা শরিফুল ইসলামকে সঠিক সময়ে অফিসে প্রবেশ করতে দেখা যায়। সকাল ৯টা ৪০ মিনিট পর্যন্ত উপজেলা কৃষি অফিসের কেচিগেটসহ প্রতিটি কক্ষ তালাবদ্ধ ছিল এবং জ্বলতে দেখা গেছে বেশ কয়েকটি সিকিউরিটি বাল্প।

এ বিষয়ে উপজেলা কৃষি অফিসার কৃষ্ণ রায়ের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, সিকিউরিটি গার্ডের দায়িত্বে যারা থাকে তারা তো রাতে পাহারা দেয় তারাই এ লাইটগুলো চালু করে ও বন্ধ করে। আমি তাদের সঙ্গে কথা বলবো ।অফিসে না আসার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমার অফিস বন্ধ থাকার কথা না, এক পাশ বন্ধ থাকলে অন্য পাশ খোলা ছিল, কন্ট্রোল রুম খোলা ছিল অফিসে ঠিক সময়ে আসার বিষয়ে জানতে চাইলে এ বিষয় এড়িয়ে যান তিনি। অফিস তালাবদ্ধ থাকার কারণে উপজেলা কৃষি অফিসের অফিস এসিস্টেন্ট রশিদকে সকাল ৯টা ৪০ পর্যন্ত অফিসের তালাবদ্ধ গ্রীলরুমের সামনেই দারিয়ে থাকতে দেখা যায় । ঠাকুরগাঁও সদর উপজেলা প্রকৌশলী আব্দুল কাদেরকে ৯ টা ৪০ মিনিটে না পেয়ে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন আমি চলে এসেছি তার কিছুক্ষণ পর ৯টা ৫০ মিনিটে অফিসে আসতে দেখা গেছে তাকে । ঠাকুরগাঁও সদর উপজেলা শিক্ষা অফিসার রুনা লায়লাকে অফিসে না পেলে যোগাযোগ করা হলে তিনি বলেন ‘আমি ছুটিতে আছি’। ঠাকুরগাঁও বরেন্দ্র বহুমুখী উন্নয়ন প্রকল্প ঠাকুরগাঁও রিজিওন অফিসে ১০টা পর্যন্ত কোনো কর্মকর্তার দেখা পাওয়া যায়নি।

ঠাকুরগাঁও রিজিওনের সহকারী প্রকৌশলী শফিকুল ইসলামের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি ছুটিতে আছি , বাকিরা কেন আসেনি আমার জানা নেই। সকাল ৯ টা ৩০ মিনিটে ঠাকুরগাঁও সদর উপজেলা সেটেলমেন্ট অফিসে ২ জন স্টাফকে দেখা যায়, তবে তখনো অফিসে আসেননি উপজেলা সেটেলমেন্ট অফিসার মো. তালেব আলী, তার সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও কথা বলা সম্ভব হয়নি। অফিসের এক স্টাফ জানান স্যারদের বিভিন্ন স্থানে প্রোগ্রাম থাকে, তাছাড়া বিভিন্ন সময়ে স্যাররা মিটিংয়ে ব্যাস্ত থাকেন। সকাল ৯টা ৩৫ মিনিটে উপজেলা সমবায় অফিসার মো. রেজাউল করিমকে না পেয়ে কল দিলে মুঠোফোনে তার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলে তাতেও তার সঙ্গে যোগাযোগ সম্ভব হয়নি। সকাল ৯টা ৪০ মিনিটেও অফিসে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে পাওয়া যায়নি এ সময় উপজেলা পরিসংখ্যান অফিসেও পাওয়া যায়নি পরিসংখ্যান কর্মকর্তাকে।

এ বিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মো. সামসুজ্জামান বলেন, সময় অনুযায়ী সবাই অফিস করবেন এটাই কাম্য। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সবাইকে আহ্বান জানাচ্ছি, সবাই সঠিক সময় অনুযায়ী অফিসে উপস্থিত হবেন এবং সঠিক সময়ে অফিস করবেন। সকল দফতরের প্রধান যারা রয়েছেন সবার সঙ্গে বিষয়টি আলোচোনা করে প্রয়োজনীয় ব্যববস্থা গ্রহণ করবো এবং সে বিষয়ে আমাদের মনিটরিং থাকবে।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :