এফডিসির সেই ঝালমুড়ি চাচা আর নেই

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ মে ২০২৩, ১৪:৫৭ | প্রকাশিত : ০৯ মে ২০২৩, ১৪:২৭

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন-এফডিসির সবার প্রিয় সেই ঝালমুড়ি চাচা আবদুল মান্নান মোল্লা আর নেই। সোমবার রাত সাড়ে ১০টায় কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার মির্জাপুর গ্রামে নিজ বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

জানা যায়, দীর্ঘদিন ধরেই নানা রোগে ভুগছিলেন আব্দুল মান্নান। প্রয়াত চিত্রনায়ক রাজ রাজ্জাক, মান্না, সালমান শাহ থেকে শুরু করে এ সময়ের সব তারকা ও এফডিসির কলাকুশলীদের দীর্ঘ ৪৮ বছর নিজের হাতের বানানো ঝালমুড়ি খাইয়ে মুগ্ধ করেছেন তিনি।

১৯৭২ সাল থেকে এফডিসিতে ঝালমুড়ি বিক্রি করে আসছিলেন আবদুল মান্নান মোল্লা। পাশাপাশি দীর্ঘ এই সময় এফডিসির মসজিদে তিনি বিনা পারিশ্রমিকে খাদেম হিসেবে দায়িত্ব পালনও করেছেন।

কিন্তু ২০২১ সালের জানুয়ারিতে প্যারালাইসিসের কারণে তার এক হাত অবশ হয়ে গেলে কর্মহীন হয়ে পড়েন আবদুল মান্না মোল্লা। পরবর্তীতে তার চিকিৎসা খরচ এবং এফডিসি থেকে বাড়ি ফিরতে উদ্যোগ নেন কয়েকজন বিনোদন সাংবাদিক। মোল্লার বিদায়কে ঘিরে তারা আয়োজন করে ‘মোল্লা যাবে বাড়ি’ স্লোগান নিয়ে তিন দিনব্যাপী মুড়ি উৎসবের।

বিনোদন সাংবাদিকদের প্রচেষ্টায় ও কয়েকজন তারকা শিল্পীর সহযোগিতায় আব্দুল মান্নান মোল্লা ১ লাখ ৮১ হাজার ৭০০ টাকা নিয়ে এফডিসি ত্যাগ করে গ্রামের বাড়ি চলে যান। এরপর বেশ ভালোই যাচ্ছিল তার দিন। তবে সোমবার রাতে হঠাৎই না ফেরার দেশে পাড়ি দিলেন তিনি।

মৃত্যুকালে তিন ছেলে ও তিন মেয়েকে দুনিয়াতে রেখে গেছেন আবদুল মান্নান মোল্লা। ছেলেমেয়েরা নিজেদের সংসার নিয়ে আলাদা। ছোট ছেলে এখনো পড়াশোনা করছেন।

(ঢাকাটাইমস/৯মে/এলএম/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :