স্টোইনিস-ওয়ার্নারের জোড়া অর্ধশতকে বড় সংগ্রহ অস্ট্রেলিয়ার

ক্রীড়া প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৬ জুন ২০২৪, ১০:২৫ | প্রকাশিত : ০৬ জুন ২০২৪, ০৮:২০

চলতি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ওমানের বিপক্ষে খেলতে নেমেছে অস্ট্রেলিয়া। যেখানে টস হেরে ব্যাটিংয়ে নেমে ডেভিড ওয়ার্নার ও মার্কাস স্টোইনিসের জোড়া অর্ধশতকে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করেছে অজিরা।

বৃহস্পতিবার (৬ জুন) বার্বাডোজের ব্রিজটাউনে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ওমান অধিনায়ক আকিব ইলিয়াস। টস হেরে ব্যাটিংয়ে নেমে ৫০ রানে ৩ উইকেট হারালেও দুই অজি ব্যাটার ডেভিড ওয়ার্নার ও মার্কাস স্টোইনিসের জোড়া অর্ধশতকে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া।

অজিদের হয়ে আজ ওপেনিংয়ে নামেন ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেড। তবে এই দুই অজি ব্যাটার নিজেদের জুটিকে বেশিদূর নিয়ে যেতে ব্যর্থ হন। দলীয় ১৯ রানে ট্রাভিস হেডের বিদায়ে ভেঙে যায় এই জুটি। ১০ বলে ১২ রান করা ট্রাভিস বিলাল খানের বলে খালিদ কাইলের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান সাজঘরে। তার বিদায়ে ১৯ রানেই প্রথম উইকেট হারায় অজিরা।

১৯ রানে প্রথম উইকেট হারানোর পর জুটি গড়েন মিচেল মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েল। তবে ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই এই জুটিকে থামান মেহরান খান। মেহরান খানের বলে লং অনে শোয়াইব খানের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান ২১ বলে ১৪ রান করা মিচেল মার্শ। তার বিদায়ে ভাঙে ৩১ রানের জুটি।

মিচেল মার্শের বিদায়ের পরের বলেই প্যাভিলিনে ফিরে যান গ্লেন ম্যাক্সওয়েল। মেহরান খানের বলে আকিব ইলিয়াসের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। তার বিদায়ে ৫০ রানেই ৩ উইকেট হারিয়ে বসে অজিরা।

৫০ রানে ৩ উইকেট হারানোর পর জুটি গড় দলকে টেনে তুলেন ডেভিড ওয়ার্নার ও মার্কাস স্টোইনিস। এই জুটিতে ভর করে ১৪ ওভার ৫ বলেই দলীয় শতক পূর্ণ করে অস্ট্রেলিয়া। এরপরেই জোড়া অর্ধশতক তুলে নেন এই দুই অজি ব্যাটার। স্টোইনিস ২৭ বলে আর ওয়ার্নার ৪৬ বলে তুলে নেন অর্ধশতক।

এই দুই ব্যাটারের কল্যাণে বড় সংগ্রহের দিকে এগোচ্ছিল অজিরা। অবশেষে এই জুটিকে থামান কলিমুউল্লাহ। কলিমুউল্লাহর বলে লং অফে শোয়াইব খানের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান ডেভিড ওয়ার্নার। আউট হওয়ার আগে করেন ৫১ বলে ৫৬ রান। তার বিদায়ে ভাঙে ১০২ রানের জুটি।

তার বিদায়ের পর টিম ডেভিডের সঙ্গে জুটি গড়েন মার্কাস স্টোইনিস। পঞ্চম উইকেটে তাদের ১২ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করেছে অজিরা। ৩৬ বলে ৬৭ রান করে অপরাজিত থাকেন মার্কাস স্টোইনিস।

(ঢাকাটাইমস/০৬ জুন/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

কোপা আমেরিকা: দর্শকদের সঙ্গে মারামারি, শাস্তি পেতে পারেন উরুগুয়ের ‘১০ ফুটবলার’

অ্যান্ডারসনের বিদায়ী টেস্টে বড় জয় পেলো ইংল্যান্ড

কোপার ফাইনাল ও ডি মারিয়ার বিদায় নিয়ে যা বলছেন মেসি

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বাদ পড়ার পেছনে ব্যস্ত সূচিকে দুষলেন স্টার্ক

কোচের দায়িত্ব নিয়েই হোঁচট খেলেন গম্ভীর, তার ‘প্রথম আবদার’না করল বিসিসিআই

পিসিবি থেকে বরখাস্ত হয়ে মুখ খুললেন ওয়াহাব

বাংলাদেশ সিরিজ থেকে বাদ পড়তে পারেন শাহিন আফ্রিদি

আর্জেন্টিনার ফাইনাল ম্যাচে ব্রাজিলের পাঁচ রেফারি

বিশ্বকাপে ব্যর্থতার পর অধিনায়কত্ব ছাড়লেন ওয়ানিন্দু হাসারাঙ্গা

হাসপাতাল থেকে নিজের সবশেষ অবস্থা জানালেন নাফীস ইকবাল

এই বিভাগের সব খবর

শিরোনাম :