শেখ জামালকে হারিয়ে শিরোপা জিতল আবাহনী

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ মে ২০২৩, ১৭:২৭

ঢাকা প্রিমিয়ার লিগে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে শেষ ওভারে ৪ উইকেটে হারিয়ে শিরোপা পুনরুদ্ধার করল আবাহনী লিমিটেড। অঘোষিত এই ফাইনালের শুরুতে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৭ উইকেটে ২৮২ রান তুলে শেখ জামাল। জবাবে ব্যাট করতে নেমে ৪ বল ও ৪ উইকেট হাতে রেখে জয় পায় আবাহনী।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শেখ জামালকে ব্যাট করার আমন্ত্রণ জানান আবাহনীর দলনেতা মোসাদ্দেক হোসেন সৈকত। টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি আবাহনীর। শূন্যরানে সাইফ হাসান, ৮ রানে সৈকত আলি ও ৫ রানে আউট হন রবিউল ইসলাম রবি।

চাপ সামলে নেন ফজলে মাহমুদ ও তৈয়বুর। ফিফটি পূরণের পর ৫৩ রানে থামেন তৈয়বুর এবং রাব্বি থামেন ৪০ রানে। এরপর পারভেজ রাসুলিকে সঙ্গে নিয়ে জুটি গড়ার চেষ্টা চালান অধিনায়ক সোহান। পারভেজ ৪২ রানে থামলেও অর্ধশতক তুলে নেন সোহান। ৮৯ রানে অপরাজিত থাকেন তিনি। আর শেষ বলে রান আউট হওয়ার আগে করেন ২৯ রান জিয়াউর রহমান।

রান তাড়া করতে নেমে আবাহনীকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার এনামুল হক বিজয় ও মোহাম্মদ নাঈম শেখ। ওপেনিং জুটিতে দুজন মিলে তোলেন ১৪৫ রান। তাতেই জয়ের ভিত পেয়ে যায় আবাহনী। দুজনই ফিফটি তুলে নেন। ৭২ রানে বিজয় ও ৬৮ রানে আউট হন নাঈম শেখ।

এরপর মাহমুদুল হাসান জয় ৯, জাকের আলি ২১, মোসাদ্দেক হোসেন সৈকত ২২ ও পারভেজ রাসুলি ৫ রান করে আউট হন। এদিকে জয় নিয়েই মাঠ ছাড়েন বাঁ-হাতি ব্যাটার আফিফ হোসেন ধ্রুব। ফিফটি পূরণের পর অপরাজিত থাকেন ৬০ রান করে। এদিকে ১২ রানে অপরাজিত থাকেন তানজিম হাসান সাকিব।

শেখ জামালের পক্ষে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন পারভেজ রাসুলি ও তৈয়বুর রহমান। এছাড়া একটি করে উইকেটের দেখা পেয়েছেন আরিফ আহমেদ ও সাইফ হাসান।

(ঢাকাটাইমস/১৩মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বাংলাদেশে আবারো শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

বিশ্বকাপের আগে ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ!

বিশ্বকাপে কোনো প্রস্তুতি ম্যাচ খেলা হচ্ছে না নিউজিল্যান্ডের

কবে উন্মোচন করা হবে টাইগারদের বিশ্বকাপ জার্সি?

বিশ্বকাপের জন্য প্রস্তুত যুক্তরাষ্ট্রের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

বাংলাদেশের বিশ্বকাপ দলকে নিয়ে যে বার্তা দিলেন মাশরাফি

অবসরের ঘোষণা দিলেন ভারতীয় কিংবদন্তি ফুটবলার সুনীল ছেত্রী

বিশ্বকাপ খেলতে মধ্যরাতে দেশ ছেড়েছে বাংলাদেশ দল

তাসকিনের বিশ্বকাপ খেলা নিয়ে বড় সুখবর দিলেন শান্ত

সাইফউদ্দিনের বদলে সাকিবকে দলে নেওয়ার নতুন ব্যাখ্যা দিলেন হাথুরু-শান্ত

এই বিভাগের সব খবর

শিরোনাম :