সেফ এইচভিএসি-আর মেলা

দেশে ভিআরএফ প্রযুক্তি প্রবর্তনের ১৫ বছর উদযাপন ট্রাইটেক বিল্ডিং সার্ভিসেসের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মে ২০২৩, ২৩:০৬

স্যাভর আয়োজিত অষ্টম সেফ এইচভিএসি-আর মেলায় দেশের প্রথম কোম্পানি হিসেবে ভিআরএফ সিস্টেম ইনস্টল করার ১৫ বছর উদযাপন করল ট্রাইটেক বিল্ডিং সার্ভিসেস লিমিটেড। ২০০৭ সালে প্রথম ভিআরএফ সিস্টেম ইনস্টল করার পর বাংলাদেশের সর্বোচ্চ সংখ্যক ভিআরএফ প্রজেক্ট কমপ্লিট করার অভিজ্ঞতা অর্জন করেছে ট্রাইটেক। আর ১৫ বছরের এই ভিআরএফ লিডারশীপ যাত্রা উদযাপনে ট্রাইটেক দেশে প্রথমবারের মত সর্বাধুনিক প্রযুক্তির মিডিয়া ভি আর এফ, ভি-৮ এর প্রদর্শনীর আয়োজন করে। সম্প্রতি তিন দিন ব্যাপী আয়োজিত এই মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

প্রদর্শনীর মূল আকর্ষণ, মিডিয়া ভি-৮ ভিআরএফ এ রয়েছে ইন্টিলিজেন্ট কন্ট্রোলিং সিস্টেম, আইপি-৫৫ প্রটেকশন লেভেল কন্ট্রোল বক্স, হাইপার-লিংক কমিউনিকেশন সহ বিভিন্ন যুগান্তকারী ফিচার। সামগ্রিক দিক বিবেচনায় বাজারে প্রচলিত অন্যান্ন ভিআরএফ সিস্টেম থেকে মিডিয়া ভি-৮ সমগ্র বিশ্বে দ্রুত প্রসার ও গ্রহণযোগ্যতা লাভ করে। ২৮ শতাংশ বেশি এফিসিয়েন্সি সমৃদ্ধ মিডিয়া ভিআরএফ ভি-৮ বিশ্বের বিভিন্ন দেশের পাশাপাশি বাংলাদেশেও জনপ্রিয়তা লাভ করেছে।

এক্সট্রিম টেম্পারেচারে পারফেক্ট অপারেশনের জন্য তৈরি মিডিয়া ভিআরএফ ভি-৮ ইতিমধ্যে ফিনলে সাউথ সিটি সপিং মল, বহদ্দরহাট (চট্টগ্রাম) এবং গ্রীন ন্যাচার হোটেল এন্ড রিসোর্ট, কক্সবাজার প্রজেক্টে ইনস্টলেশনের জন্য ব্যবহৃত হচ্ছে বলে জানায় ট্রাইটেক কর্তৃপক্ষ।

উল্লেখ্য, দেশের সর্ববৃহৎ এইচভিএসি-আর কোম্পানি হিসেবে ট্রাইটেক ২০০৭ সালে সর্বপ্রথম বাংলাদেশে ভিআরএফ সিস্টেম ইনস্টল করে। আর সেই থেকে দেশে ভিআরএফ প্রযুক্তিতে বর্তমানে কমার্শিয়াল এবং ইন্ডাস্ট্রিয়াল বিল্ডিংগুলোর জন্য একটি জনপ্রিয় সেন্ট্রাল এয়ার কন্ডিশনিং প্রযুক্তি হিসেবে এটি সমাদৃত। ২০০৭ সালে শুরু হওয়া মিডিয়া এবং ট্রাইটেক-এর পার্টনারশীপ থেকে ইতিমধ্যে প্রায় শতাধিক প্রজেক্টে ১০,০০০ এর অধিক মিডিয়া ইউনিট ইনস্টল করার অভিজ্ঞতা ট্রাইটেক অর্জন করেছে। তাছাড়া, ট্রাইটেক এ রয়েছে দেশের সবচেয়ে বৃহৎ এইচভিএসি-আর ইঞ্জিনিয়ারিং, আফটার সেলস ও মেইনটেন্যান্স টীম।

১৫ বছরের এই পার্টনারশীপে, ট্রাইটেক এবং মিডিয়া, হোটেল ওশেন প্যারাডাইস, হোটেল সায়মন বীচ, হোটেল দি কক্স ট্যু ডে, বিজেএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন এন্ড টেকনোলজি, ইনসেপ্টা ফার্মাসিউটিক্যাল্‌, প্লানেট এসআর সহ অসংখ্য ভিআরএফ প্রজেক্ট সফলভাবে সম্পন্ন করেছে।

(ঢাকাটাইমস/২২মে/এমএইচ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

ঈদ উৎসব মাতাতে ‘ঢেউ’য়ের ওয়েস্টার্ন সংগ্রহ

৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন একনেকে

সিটি ব্যাংকের ২০২৩ সালের মুনাফা ৬৩৮ কোটি টাকা, বেড়েছে ৩৩%

ঈদ অফারে বিনামূল্যে মিনিস্টারের রেফ্রিজারেটর পেলেন আসাদুজ্জামান সুমন

সোনালী ব্যাংকে ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনাসভা

সোশ্যাল ইসলামী ব্যাংকের ৭টি নতুন উপশাখার উদ্বোধন

স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে পল্লী সঞ্চয় ব্যাংকের শ্রদ্ধা

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে কর্মসংস্থান ব্যাংকের শ্রদ্ধা

স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে ইসলামী ব্যাংকের শ্রদ্ধা

স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের শ্রদ্ধা

এই বিভাগের সব খবর

শিরোনাম :