নোয়াখালীতে ছাত্রদলের সহসভাপতিসহ বিএনপির ৬ নেতাকর্মী গ্রেপ্তার

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ মে ২০২৩, ১২:১৯ | প্রকাশিত : ২৭ মে ২০২৩, ১০:৩৪

নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলার বিভিন্ন স্থানে বিশেষ অভিযান চালিয়েছে পুলিশ। এসময় জেলা ছাত্রদলের সহসভাপতি আনোয়ার হোসেন রকিসহ বিএনপির ৬ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার দিবাগত রাত থেকে শনিবার ভোর পর্যন্ত পৃথক স্থানে এ অভিযান পরিচালনা করে সুধারাম মডেল থানা পুলিশের একাধিক দল।

গ্রেপ্তারকৃতরা হলেন- জেলা ছাত্রদলের সহ-সভাপতি আনোয়ার হোসেন রকি, বিএনপি কর্মী মো. নোমান, আলাউদ্দিন ভুঁইয়া, পিএস দুলাল, সজিব ও নূর উদ্দিন।

পুলিশ জানায়, বিভিন্ন মামলায় ওয়ারেন্টভুক্ত আসামিদের গ্রেপ্তারে পৌর এলাকাসহ উপজেলার বিভিন্ন স্থানে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এসময় নোয়াখালী পৌর এলাকা থেকে বিস্ফোরক মামলার আসামি ছাত্রদল নেতা আনোয়ার হোসেন রকিকে গ্রেপ্তার করা হয়। এছাড়াও পুলিশের পৃথক দল বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিএনপির আরও ৫ নেতাকর্মীকে গ্রেপ্তার করে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান জানান, জেলা বিএনপির সমাবেশ যেন সফল না হয় তার জন্য পুলিশ বিনা উসকানিতে নিরপরাধ নেতাকর্মীদের গ্রেপ্তার করেছে। আন্দোলন সংগ্রাম প্রতিটি দলের গণতান্ত্রিক অধিকার। আমরা দলের পক্ষ থেকে এ গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়ে তাদের মুক্তির দাবি করছি।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেপ্তারকৃত বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে একাধিক মামলা ও কয়েকজনের বিরুদ্ধে ওয়ারেন্ট রয়েছে। গ্রেপ্তারকৃতদের শনিবার দুপুরে বিচারিক আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হবে।

আরও পড়ুন: ফরিদপুরে খেয়া ভাড়া পাঁচ গুণ বেশি নিচ্ছে ইজারাদার

প্রসঙ্গত, শনিবার বিকালে জেলা শহর মাইজদীতে সরকার পতনের আন্দোলনের ১০ দফাসহ দলীয় নেতাকর্মীদের গ্রেপ্তার, হয়রানি ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জনসমাবেশ করবে বিএনপি। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর। ইতোমধ্যে সভার সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানা গেছে।

(ঢাকাটাইমস/২৭মে/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :