৯০-এর দশকের জনপ্রিয় অভিনেত্রী তারিনকে মনে পড়ে? কী হালচাল তার?

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুন ২০২৩, ১৬:২৩

দেশীয় শোবিজের জনপ্রিয় অভিনেত্রী, মডেল ও গায়িকা তারিন জাহান। এক সময় প্রচুর নাটক ও বিজ্ঞাপনে কাজ করেছেন তিনি। কিন্তু বর্তমানে অভিনয়ে সে ভাবে নিয়মিত নন। কাজ করেন খুব কম। শেষবার গোলাম সোহরাব দোদুল পরিচালিত ওয়েব ফিল্ম ‘ডার্করুম-এ দীপান্বিতা চরিত্রে অনবদ্য অভিনয়ের জন্য প্রশংসিত হন তারিন।

‘পুরান চাল ভাতে বাড়ে’- তারিনের ‘ডার্করুম’ দেখে ঠিক এমন মন্তব্যই করেছিলেন দর্শক। জনপ্রিয় সেই অভিনেত্রী এখন কী করছেন? কী নিয়ে তার ব্যস্ততা? জানা গেছে, মুক্তিযুদ্ধের গল্পে নির্মিতব্য হৃদি হকের ‘১৯৭১ সেইসব দিন’ ছবিতে অভিনয় করেছেন তারিন। এখানে তাকে দেখা যাবে নায়লা চরিত্রে। ছবিটি আগামী ১৮ আগস্ট মুক্তি পাবে বলে জানিয়েছে নির্মাতা কর্তৃপক্ষ।

তারিন বলেন, ‘২০২০ সালের শুরুতে আমি প্রথম বাণিজ্যিক ঘরানার সিনেমা ‘এটা আমাদের গল্প’তে অভিনয় করি। এটি কলকাতার সিনেমা। পরিচালক সেখানকার জনপ্রিয় অভিনেত্রী মানসী সিনহা। দুটি পরিবারের গল্প নিয়ে ছিল ছবিটি। আবার ‘১৯৭১ সেইসব দিন’ ছবিটিও নির্মাণ করছেন একজন নারী নির্মাতা। এই ছবিটিও মুক্তিযুদ্ধের সময়কার একটি পরিবারের গল্প নিয়ে নির্মিত হয়েছে।’

ছবিটির নির্মাতা সম্পর্কে তারিন বলেন, ‘হৃদি হক একজন সুঅভিনেত্রী। তার লেখা গল্প আমার খুব ভালো লাগে। টিভিতে তার নির্দেশনায় কাজ করা হয়নি। তবে সুবর্ণা মুস্তাফা আপার নির্দেশনায় হৃদির সঙ্গে ‘চিরকুমার সভা’ নামে একটি নাটকে কাজ করেছি। এবার তার পরিচালনায় সিনেমাতে কাজ করলাম। এখানে প্রতিটি চরিত্রই খুব গুরুত্বপূর্ণ। গল্পই এই সিনেমার নায়ক।’

এর আগে ১৯৮৮ সালে বাদল রহমানের পরিচালনায় ‘কাঠাল বুড়ির বাগান’ নামে শিশুতোষ একটি চলচ্চিত্রে শিউলী চরিত্রে অভিনয় করেছিলেন তারিন। পরবর্তীতে সজল খালেদের পরিচালনায় ‘কাজলের দিন রাত্রি’ সিনেমায় অভিনয় করেন। সেই তারিনকে আরও একবার বড় পর্দায় দেখা যাবে। অপেক্ষা আগামী ১৮ আগস্ট পর্যন্ত। সেদিনই মুক্তি পাবে ‘১৯৭১ সেইসব দিন’।

এদিকে, অভিনয়ের পাশাপাশি বহুদিন ধরে দেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের রাজনীতির সঙ্গেও যুক্ত তারিন। দলটির বিভিন্ন নির্বাচনী প্রচার-প্রচারণায় প্রায়ই তাকে দেখা যায়। সম্প্রতি অনুষ্ঠিত গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনেও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আজমত উল্লাহর পক্ষে প্রচারণা চালান তিনি। সঙ্গে ছিলেন ফেরদৌস, নিপুণ, সোহানা সাবাদের মতো তারকারাও।

(ঢাকাটাইমস/৪জুন/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :