দিনাজপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর
| আপডেট : ০৭ জুন ২০২৩, ১৪:১৫ | প্রকাশিত : ০৭ জুন ২০২৩, ১৩:৪৭

প্রচণ্ড তাপদাহ থেকে পরিত্রাণ চেয়ে বৃষ্টির জন্য দিনাজপুরে ইসতিসকার নামাজে অংশ নিয়েছে প্রায় ৩ হাজার মুসল্লি।

বুধবার সকাল ৯টায় শহরের উপকন্ঠে মিতালী সংঘ মাঠে এই বিশেষ নামাজ অনুষ্ঠিত হয়।

সালাতুল ইসতিসকার নামাজ আদায় শেষে বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নেয় প্রায় ৩ হাজার মুসল্লি।

এ বিশেষ নামাজ ও দোয়া পরিচালনা করেন দিনাজপুর ২ নম্বর উপশহর বাজার জামে মসজিদের পেশ ইমাম ও জামিয়া আরাবিয়া হাফিজিয়া কারিয়ানা ও লিল্লাহ বোর্ডিং মাদরাসার মুহাদ্দিস ওয়ালিলুল্লাহ সিরাজি।

নামাজে অংশ নেয়া আব্দুর রাজ্জাক নামে এক মুসল্লি জানান, আগে কখনো এমন তাপদাহ গরম অনুভব করিনি। গরমে স্বাভাবিক জীবনযাত্রা-কাজকর্ম অচল হয়ে গেছে। বয়স্ক এবং শিশুদের অনেক সমস্যা হচ্ছে। আল্লাহর রহমতের বৃষ্টির আশায় আমরা নামাজ আদায় করলাম। মাদরাসার হুজুররা এ নামাজের আয়োজন করেছে। নামাজে প্রায় তিন হাজার মুসল্লি অংশ নিয়েছে।

আরেক মুসল্লি রেজাউল ইসলাম জানান, বৃষ্টি নেই। প্রচণ্ড গরম। আমাদের জীবন যায় যায় অবস্থা। পরিত্রাণ চেয়ে আমরা আল্লাহর কাছে বৃষ্টি চেয়েছি। আল্লাহ আমাদের ওপর রহমত করুন। আমরা ইসতিসকার নামাজ আদায় করে ও আল্লাহর কাছে খাস দিলে মোনাজাত করলাম। বহু মুসল্লি হয়েছে এখানে। আল্লাহ কারো না কারো দোআ কবুল করবেন- ইনশাআল্লাহ।

নামাজে অংশ নেওয়া মাওলানা ওমর ফারুক জানান, অনাবৃষ্টি ও তীব্র রোদে অসহনীয় কষ্ট সহ্য করতে হচ্ছে মানুষকে। আমাদের বলার ভাষা নেই। আমরা বৃষ্টির আশায় সালাতুল ইসতিসকার নামাজ আদায় করলাম। বৃষ্টি হওয়ার জন্য দোয়া করলাম। আল্লাহ পরম দয়ালু। নিশ্চয়ই তিনি বান্দার ওপর রহমত করবেন। আমীন।

এদিকে দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান জানিয়েছেন, বুধবার সকালে দিনাজপুরে সর্বোচ্চ তাপমাত্রা ২৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার সন্ধ্যায় ছিল ৪০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। গত এক সপ্তাহে দিনাজপুরে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

আগামী ৪-৫ দিন এ ধরনের তাপপ্রবাহ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তিনি।

(ঢাকাটাইমস/০৭জুন/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :