চীনে যেভাবে ইরানি পণ্য বাজারজাত করবে টিকটক

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৭ জুলাই ২০২৩, ১৭:৪৫

চায়না সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টিকটক-এর প্রতিনিধিরা ইরানি একটি ব্যবসায়ী লবি গ্রুপের সঙ্গে আলোচনার জন্য তেহরানে আসছেন। সিনিয়র একজন ইরানি ব্যবসায়ী এই তথ্য জানান।

তেহরান চেম্বার অফ কমার্সের (টিসিসিআইএম) একজন সিনিয়র সদস্য হেসামোদ্দীন হাল্লাজ শনিবার বলেছেন, টিকটকের চীনা প্ল্যাটফর্ম ডুইনের বিশেষজ্ঞরা ইরানের ব্যবসায়িকদের সাথে একটি উচ্চ-প্রোফাইল বৈঠকের জন্য রোববার তেহরানে থাকবেন।

হাল্লাজ বলেন, চীনা প্রতিনিধিদল ইরানের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের (এমআইএমটি) আনুষ্ঠানিক আমন্ত্রণের ভিত্তিতে এবং তেহরান ও বেইজিংয়ের মধ্যে বাণিজ্য ও অর্থনৈতিক সহযোগিতা বৃদ্ধির প্রচেষ্টার অংশ হিসেবে ইরানে ভ্রমণ করছে।

ইরানি এই ব্যবসায়ী আরও বলেন, ডুইন এবং এমআইএমটি-এর মধ্যে অংশীদারিত্বের প্রকল্পের মূল লক্ষ্য হচ্ছে ইরানি রপ্তানিকারকদের চীনের বাজারে উপস্থিতি বাড়াতে সক্ষম করা।

‘কৃত্রিম বুদ্ধিমত্তার তথ্য ব্যবহার করে এবং চীনা গ্রাহকদের রুচি চিহ্নিত করে এই বাণিজ্যিক কোম্পানি ইরানী কোম্পানিগুলোকে চীনের জনপ্রিয় প্ল্যাটফর্ম ডুইন এর মাধ্যমে পণ্য বাজারজাত ও বিক্রয়ে সহায়তা করতে ভিডিও সামগ্রী তৈরি করবে,’ বলেন তিনি। সূত্র: মেহর নিউজ।

(ঢাকাটাইমস/০৭জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :