লিগ কাপে ফের মেসির গোল, মিয়ামির বড় জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৩ আগস্ট ২০২৩, ১৯:১৭ | প্রকাশিত : ০৩ আগস্ট ২০২৩, ১৫:২০

আবারও জোড়া গোল করেছেন লিওনেল মেসি। তার এই গোলেই লিগ কাপে ওরলান্ডো সিটিকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে ইন্টার মিয়ামি। এ নিয়ে মিয়ামির জার্সি গায়ে তিন ম্যাচে পাঁচ গোল করলেন আর্জেন্টাইন সুপারস্টার। শেষ ষোলোতে ইন্টারের প্রতিপক্ষ ডালাস।

আগামী রবিবার প্রথমবারের মতো মিয়ামি ছেড়ে যুক্তরাষ্ট্রের অন্যত্র খেলতে যাচ্ছেন মেসি। টেক্সাসে শেষ ষোলর ম্যাচে তার প্রতিপক্ষ ডালাস। এই ম্যাচে জিততে পারলে মেজর লিগ সকার ও মেক্সিকোর লিগা এমএক্স’র শীর্ষ ক্লাবগুলোর মধ্যে প্রথমবারের মত আয়োজিত এই টুর্ণামেন্টের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করবে মিয়ামি।

ফ্লোরিডা ডার্বিতে ম্যাচের বেশীরভাগ সময়ই ওরলান্ডো মেসিকে আটকাতে যেন ব্যস্ত ছিল। কিন্তু সব বাঁধা পেরিয়ে সাতবারের ব্যালন ডি’অর নিজেকে আরো একবার ম্যাচ উইনার হিসেবে প্রমানে কার্পণ্য করেননি। প্রচন্ড ঝড়-বৃষ্টির কারনে ম্যাচটি শুরু হতে ৯৫ মিনিট দেরি হয়। গত সপ্তাহে আটালান্টাকে ৪-০ গোলে পরাজিত করেছিল মিয়ামি।

ঐ ম্যাচটি যেখানে শেষ হয়েছিল কাল যেন সেখান থেকেই শুরু করে আক্রমণভাগে আবহ ধরে রেখেছিল জেরার্ডো মার্টিনোর দল। ফিনিস উইঙ্গার রবার্ট টেইলর বাম দিক থেকে কাট করে নিখুঁত চিপে এগিয়ে আসা মেসির দিকে বল বাড়িয়ে দেন। ছয় গজ দুর থেকে মেসি বুক দিয়ে বল নিয়ন্ত্রনে নিয়ে সপ্তম মিনিটে মিয়ামিকে এগিয়ে দেন।

১০তম মিনিট পরেই ম্যাচে সমতায় ফিরে ওরলান্ডো। ইভান আনগুলোর লো শটে মিয়ামি গোলরক্ষক ড্রেক ক্যালেন্ডার রুখে দিলেও ফিরতি বলে উরুগুইয়ান সিজার আরাউজো বল জালে জড়ান। বিরতিতে মাঠত্যাগের সময় মেসিকে বেশ অসন্তুষ্ট দেখা গেছে।

বিরতির পর ১৮ বছর বয়সী বয়সী বেঞ্জামিন ক্রেমাশির পাস থেকে বক্সের মধ্যে জোসেফ মার্টিনেজকে ফাউল করে বসেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার এন্টোনিও কার্লোস। প্রাপ্ত পেনাল্টি থেকে ৫১তম মিনিটে মার্টিনেজের গোলে আবারও এগিয়ে যায় মিয়ামি। আর ৭২তম মিনিটে মেসি নিজের দ্বিতীয় গোল করলে মিয়ামির শেষ ১৬ নিশ্চিত হয়।

(ঢাকাটাইমস/০৩আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :