বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকেরা মানুষের পাশে থাকলেই শেখ হাসিনার পরিশ্রম সার্থক হবে: দোলন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২৩, ২০:১৬ | প্রকাশিত : ১০ সেপ্টেম্বর ২০২৩, ১৯:০১

বিপদে-আপদে যেকোনো পরিস্থিতিতে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকেরা মানুষের পাশে থাকলেই সোনার বাংলা গড়তে আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে অক্লান্ত পরিশ্রম তা সার্থক হবে।

এমন আহ্বান রেখে ফরিদপুর-১ আসনের মা-মাটি ও মানুষের প্রিয়নেতা, সমাজ সেবামূলক সংস্থা কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ঢাকা টাইমস সম্পাদক আরিফুর রহমান দোলন বলেছেন, উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়তে ঐক্যবদ্ধ থেকে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

ফরিদপুরের বোয়ালমারীতে রমজান বিশ্বাস নামে অসহায় এক চালককে নতুন রিকশা হস্তান্তর অনুষ্ঠানে তিনি একথা বলেন। দোলন অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে রমজান বিশ্বাসের হাতে নতুন রিকশাটি তুলে দেন।

উপজেলার জেলা পরিষদ ডাকবাংলো মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজক ছিলেন ফরিদপুর জেলা পরিষদ সদস্য ও আওয়ামী লীগ নেতা আহসান হাবীব সিকদার হাসান। এমন মহতী উদ্যোগের জন্য সাধুবাদ জানান কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান দোলন।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শ সৈনিকদের এভাবে প্রত্যেকে মানুষের বিপদে-আপদে তাদের সঙ্গে থাকলে সবাই মিলেমিশে আমরা আরও এগিয়ে যেতে পারবো। স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে আমাদের আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রম তাও সার্থক হবে।’

ফরিদপুর-১ আসনের নৌকার মনোনয়নপ্রত্যাশী দোলন বলেন, ‘উন্নয়ন এবং অগ্রগতির মাধ্যমে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বাংলাদেশকে মডেল রাষ্ট্র হিসেবে পরিচিত করেছেন। আমরা যদি সবাই শেখ হাসিনার সঙ্গে থাকি তাহলে বাংলাদেশ আগামীতে সত্যিকার অর্থে স্মার্ট দেশে পরিণত হবে।’

এসময় দোলন পদ্মা সেতুর ফলে বদলে যাওয়া দক্ষিণাঞ্চল, সদ্য চালু হওয়া ঢাকা এক্সপ্রেসওয়ের সুফল, মেট্রোরেলের যাতায়াত সুবিধাসহ আওয়ামী লীগ সরকারের জনস্বার্থ সংশ্লিষ্ট প্রকল্পগুলোর বিষয়ে আলোকপাত করেন।

কৃষক লীগের সাবেক সহসভাপতি দোলন বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার হাত ধরেই এসব অভূতপূর্ব পরিবর্তন সাধিত হয়েছে। একইভাবে সারা বাংলাদেশের উন্নয়ন তারই হাত ধরে হচ্ছে। তাই শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে হবে। সেই জন্য আমরা সবাই মিলেমিশে কাজ করব। আগামীতে যেন আবারও শেখ হাসিনা বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে পারেন।’

এসময় দোলন তার গড়া সমাজসেবামূলক সংস্থা কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন আলফাডাঙ্গা বোয়ালমারী মধুখালীর মানুষের কল্যাণে গত দুই দশক ধরে যে মানবসেবার কাজ করে আসছে তা তুলে ধরেন।

কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন ফরিদপুর-১ আসনের তিন উপজেলায় ১০ হাজারেরও বেশি মানুষের চিকিৎসা দিয়েছে। কয়েক হাজার শিক্ষিত বেকার তরুণ-তরুণীকে বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ, ২০ হাজারেরও বেশি কৃষক-শ্রমিক-মেহনতী মানুষের মাঝে ছাতা বিতরণ এবং অসহায় মেধাবী দরিদ্র শিক্ষার্থীদের নানাভাবে শিক্ষা উপকরণ বিতরণ করে আসছে।

দেশে চলমান ডেঙ্গু রোগের প্রকোপ নিয়েও সচেতন করেন ঢাকা টাইমস সম্পাদক। সচেতন হলে ডেঙ্গু নিয়ন্ত্রণ সম্ভব হবে জানিয়ে তিনি সবাইকে পরিবেশের পরিচ্ছন্নতার ওপর জোর দেওয়ার পরামর্শ দেন।

ফরিদপুর-১ আসনকে আলোকিত জনপদ হিসেবে গড়ার প্রত্যয় ব্যক্ত করে এখানকার ভূমিপুত্র দোলন বলেন, ‘আমরা সবাই মিলে গোটা আসনকে উন্নত, সমৃদ্ধ, স্মার্ট হিসেবে গড়ে তুলবো। এই অঞ্চলের মানুষের সম্মান মর্যাদা যাতে প্রতিষ্ঠিত হয়, সেভাবেই ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো।

কলেজজীবনে ছাত্রলীগের সক্রিয় কর্মী ছিলেন জানিয়ে ছাত্রলীগের দুজন কেন্দ্রীয় নেতাকে থানার ভেতরে নিয়ে নির্মম নির্যাতনের নিন্দা জানান দোলন। শনিবার দিবাগত রাতে রাজধানীর শাহবাগ থানার ভেতরে ওই ঘটনায় জড়িত পুলিশ কর্মকর্তার দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি করেন তিনি।

দোলন বলেন, ‘জনৈক উচ্চাভিলাষী পুলিশ কর্মকর্তা ছাত্রলীগের দুই নেতাকে কেবল নির্যাতন করেই ক্ষান্ত হননি, একজনের সাতটি দাঁত উপড়ে নিয়েছে। আমি মনে করি, এমন ঘটনা পুলিশ ও জনগণকে মুখোমুখি দাঁড় করিয়ে দেওয়ার চক্রান্ত। এমন চক্রান্ত থেকে সবাইকে সতর্ক থাকতে হবে।’

জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. রোকন উদ্দীন মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, জেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. লিটন মৃধা, জেলা পরিষদ সদস্য ও আওয়ামী লীগ নেতা আহসান হাবীব হাসান শিকদার, আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইকবাল হাসান চুন্নু, গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোনায়েম খান, আলফাডাঙ্গা উপজেলা কৃষক লীগের সদস্য সচিব খান আমিরুল ইসলাম, চতুল ইউপি সদস্য আলম, ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাসমত শেখ, সাধারণ সম্পাদক মো. নাজিম উদ্দীন ফকির, চতুল ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি মো. সিদ্দিক শেখ প্রমুখ।

(ঢাকাটাইমস/১০সেপ্টেম্বর/এমআই/কেআর/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :