ফরিদপুরে মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০২৩, ২১:০৮

ফরিদপুরে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। মঙ্গলবার বিকালে শেখ রাসেল স্টেডিয়ামে জেলার এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ১ হাজার ২৬ জন কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়।

ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদারের সভাপতিত্বে অতিথি হিসেবে দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফ, পৌর মেয়র অমিতাভ বোস, অতিরিক্ত পুলিশ সুপার শেখ মো. আব্দুল্লাহ বিন কালাম।

এ সময় জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জেলায় ১ হাজার ২৬ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। আমরা চাই একজন শিক্ষার্থীও যেন ঝরে না যায়। তোমাদের অনেক দুর যেতে হবে। আলোকিত মানুষ হতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু যখন ১৯৭২ সালের ১০ জানুয়ারি স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বাংলাদেশের স্বাধীন মাটিতে পা দিয়েছিলেন, তখন সকল বিদেশী সাংবাদিকরা তাকে ঘিরে ধরে বলেছিল বাংলাদেশে কোনো সোনা, গ্যাস, খনিজ সম্পদ নেই, তখন তিনি প্রত্যেকটি বক্তব্যে বলেন আমার বাংলাদেশ সোনার বাংলাদেশ। আপনি কেন বাংলাদেশকে সোনার বাংলাদেশ বলেন? প্রতিউত্তরে বঙ্গবন্ধু বলেছিলেন আমার সাড়ে সাত কোটি মানুষ আছে, আমার এই মানুষ সোনার মানুষ। আমি এই মানুষগুলোকে সোনার মানুষে পরিনত করবো।

তিনি আরো বলেন, আমারা আলোকিত ফরিদপুর গঠন করতে চাই। ফরিদপুরের ১ হাজার ২৬ জন কৃতি শিক্ষার্থী আলোকিত ফরিদপুর গঠন করবে। এরাই ফরিদপুরের সোনার মানুষ। তাদের সোনার মানুষ তৈরি হতে যে ধরনের সহযোগিতা দরকার তা করা হবে।

সংবর্ধনা ও শিক্ষার্থী সমাবেশে বিশেষ বক্তা ছিলেন টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা তরুণ উদ্যোক্তা আয়মান সাদিক। আয়মান সাদিকের বক্তব্যে শুনে মুগ্ধ হয়েছে শিক্ষার্থীরা।

আয়মান সাদিক শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, দশ বছর পড়ালেখার পর জিপিএ-৫ পেয়েছো, এটা একটা দারুন অনুভূতি লাগছে তোমাদের কাছে। অসাধারণ একটা ফিলিংস লাগছে তোমাদের। তোমাদের এই অনুভূতি শেষ বারের মতো নয়, শুরু হয়েছে মাত্র। এই ধারাবাহিকতা ধরে রাখতে হবে। এগিয়ে যেতে হবে। এছাড়াও তিনি তার বক্তব্যে শিক্ষার্থীদের বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

(ঢাকাটাইমস/১২ সেপ্টেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :