বরিশালে হত্যা মামলার আসামিসহ ৭ ডাকাত গ্রেপ্তার

ব‌রিশাল ব্যুরো, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০২৩, ০৯:২২

বরিশালের হিজলা উপজেলার দুর্গম চর থেকে ডাকাতির প্রস্তুতিকালে আগ্নেয় ও ধারালো অস্ত্রসহ ৭ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে দুটি দেশীয় তৈরি পাইপগান, ৬ রাউন্ড কার্তুজ, চারটি ক্রিচ ও তিনটি রামদা উদ্ধার করা হয়েছে।

শনিবার ভোর রাতে মুলাদী ও হিজলা থানা পুলিশ যৌথভাবে এ অভিযান করেছে বলে পুলিশ জানিয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- মুলাদী উপজেলার কাজিরচর ইউনিয়নের চরকমিশনার গ্রামের মৃত আবুল কালামের ছেলে কামাল সরদার (৪০) ও জামাল সরদার (৩৫), মুজাহার সরদারের ছেলে মানিক সরদার (৪২), ভোলা সদর উপজেলার চরমনষা গ্রামের বশার মীরের ছেলে আলম মীর (৩৫), একই উপজেলার রামদাসপুর গ্রামের রত্তন বেপারীর ছেলে জুয়েল বেপারী (৩৫), মৃত মালেক সরদারের ছেলে মাসুম সরদার (২৬) কন্দ্রকপুর গ্রামের জহিরুল ইসলাম মাঝির ছেলে মেহেদী হাসান মাঝি (২২)।

এদের মধ্যে কামাল সরদার, জামাল সরদার এবং মানিক সরদার মুলাদীর চরকমিশনার গ্রামের আব্দুর রব হাওলাদার হত্যা মামলার আসামি।

এছাড়া জুয়েল বেপারী হিজলা থানায় ডাকাতিসহ একাধিক মামলা আসামি। মুলাদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান জানান, গত ২২ আগস্ট সকাল ৯টার দিকে মুলাদী উপজেলার চরকমিশনার গ্রামে প্রকাশ্যে ৬০ বছর বয়সী আব্দুর রব হাওলাদারকে ইজিবাইক থেকে নামিয়ে কুপিয়ে হত্যা করা হয়। এ হত্যা মামলার প্রধান আসামি কামাল সরদারসহ অন্যরা হিজলা উপজেলার হিজলা-গৌরবদী ইউনিয়নের দুর্গম কানীবগীর চরে আত্মগোপন করে। শুক্রবার দিনগত গভীর রাতে গোপন সংবাদে জান‌তে পারেন হত্যা মামলার আসামিরাসহ একটি দল ডাকাতির জন্য কানী বগীর চরে জড়ো হয়েছে। এ খবরে শনিবার ভোর রাতে তিনি (ওসি মুলাদী) ও হিজলা থানার ওসি জুবায়ের আহম্মেদের নেতৃত্বে কানীবগীর চরে অভিযান করেন। পুলিশি অভিযানের টের পেয়ে ডাকাত দলটি তিন রাউন্ড গুলি করে পালানোর চেষ্টা করে। পরে ধাওয়া করে ৭ জনকে গ্রেপ্তার করা হয়।

ওসি মাহবুব আরো জানান, কানীবগীরচর এলাকার রাজের চৌধুরীর পরিত্যক্ত ঘর থেকে আগ্নেয় ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ডাকাতির প্রস্তুতি ও পুলিশের ওপর হামলার অভিযোগে এবং অস্ত্র আইনে পৃথক দুই মামলা করা হবে। হত্যা মামলার আসামিদের গ্রেপ্তারের খবর পেয়ে মুলাদী উপজেলার কাজিরচর ইউনিয়নের তিন শতাধিক মানুষ থানার সামনে জড়ো হয়। এ সময় তারা আসামিদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল করেন। পুলিশের আশ্বাসে তারা শান্ত হয়ে ফিরে গেছেন।

(ঢাকা টাইমস/১৭সেপ্টেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :