৪ দিনেও শুরু হয়নি রাজবাড়ী-ঢাকা বাস চলাচল

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ অক্টোবর ২০২৩, ১৫:৫৫ | প্রকাশিত : ০৫ অক্টোবর ২০২৩, ১৫:৪৫

গত ৪ দিনেও চালু হয়নি ঢাকার সঙ্গে রাজবাড়ীর বাস চলাচল। এতে যাত্রীদের দুর্ভোগ চরমে পৌঁছেছে। তবে কবে নাগাদ এই রুটে বাস চালু হবে তা মালিক সমিতি ও প্রশাসনও জানাতে পারছে না।

ফরিদপুরের গোল্ডেন লাইন পরিবহনের সঙ্গে রাজবাড়ী বাস মালিক সমিতির দ্বন্দ্বের জেরে সোমবার (২ অক্টোর) থেকে বন্ধ রয়েছে রাজবাড়ী সঙ্গে ঢাকার বাস চলাচল। ফলে ভোগান্তিতে পড়েছে ঢাকাগামী ও ঢাকা থেকে রাজবাড়ীগামী যাত্রীরা। যাত্রীদের লোকাল বাসে যেতে হচ্ছে ঢাকা। আর গত দুই দিন যাবৎ লাগাতার বৃষ্টির কারণে যাত্রীদের দুর্ভোগ বেড়েছে কয়েক গুণ।

তবে বিষয়টি সমাধানের জন্য রাজবাড়ী জেলা প্রশাসকের উদ্যোগে আগামী ৮ অক্টোবর ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে একটি সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সেখান থেকে হয়তো বিষয়টির সমাধান হতে পারে।

রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, আগামী ৮ অক্টোবর দুপুর ১২টায় ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বিষয়টি সমাধানের জন্য একটি বৈঠকের আয়োজন করা হয়েছে। সেখান থেকেই একটা সমাধান আসবে। তার আগে বাস চলাচল স্বাভাবিক করার জন্য আমরা চেষ্টা করছি।

জানা যায়, ফরিদপুরের গোল্ডেন লাইন পরিবহনের দুটি বাস রাজবাড়ী-ঢাকা রুটে চলাচলের অনুমতি দেয় রাজবাড়ী বাস মালিক সমিতি ও ঢাকার বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন। কিন্তু গোল্ডেন লাইন পরিবহন দুটি ট্রিপের স্থানে প্রতিদিন পাঁচ থেকে ছয়টি বাস চালু করে ঢাকা-রাজবাড়ী রুটে। এর প্রেক্ষিতে রাজবাড়ী বাস মালিক সমিতি থেকে গোল্ডেন লাইনের দুটি বাস রেখে বাকি বাসের যাত্রী নামিয়ে খালি বাস ফেরত পাঠায়। এর পরিপ্রেক্ষিতে গত রবিবার (১ অক্টোবর) সন্ধ্যায় ঢাকার গাবতলীতে গোল্ডেন লাইন পরিবহনের শ্রমিকেরা রাজবাড়ীর সকল বাস কাউন্টার বন্ধ করে দেয়। একইসঙ্গে ঘোষণা দেয় রাজবাড়ীর কোনো বাস ঢাকায় আসবে না, আবার ঢাকা থেকেও কোনো বাস রাজবাড়ী যাবে না। তারপর সোমবার সকাল থেকে রাজবাড়ীর সঙ্গে ঢাকার সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে।

রাজবাড়ী বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক বলেন, কিছুদিন আগে রাজবাড়ী বাস মালিক সমিতির সঙ্গে আলোচনা না করেই গোল্ডেন লাইন ঢাকা-রাজবাড়ী রুটে বাস চালু করে। তখন আমরা বাধা দিলে দুইদিন বাস বন্ধ থাকার পর আলোচনার মাধ্যমে তাদের দুটি বাস চলাচল করার অনুমতি দেয় রাজবাড়ী বাস মালিক সমিতি ও ঢাকার বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন। কিন্তু এখন তারা ইচ্ছামত বাস চালু করছে। দুটির স্থানে ছয়টি বাসও চালিয়েছে। এজন্য আমরা তাদের দুটি বাস রেখে বাকি বাস চলাচলে বাধা দেই। এজন্য তারা আমাদের গাবতলী সকল বাসের কাউন্টার বন্ধ রেখে। গোল্ডেন লাইন গায়ের জোরে এসব করছে।

(ঢাকাটাইমস/০৫অক্টোবর/প্রতিনিধি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :