দোহাজারী-কক্সবাজার রেললাইন

দুর্বৃত্ত নয়, মেরামতের জন্য ক্লিপ খুলেছে কর্তৃপক্ষ: প্রকল্প পরিচালক

এম হাশেম তালুকদার, চট্টগ্রাম
| আপডেট : ১৩ নভেম্বর ২০২৩, ১৮:১১ | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০২৩, ১৭:৫৪

দোহাজারী-কক্সবাজার রেললাইনের পাতের বেশ কয়েকটি ক্লিপ খুলে নিয়েছে দুর্বৃত্তরা- এমন অভিযোগের সত্যতা পাওয়া যায়নি। ইতোমধ্যে কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে দুর্বৃত্তরা রেললাইনের স্লিপার খুলে নিয়েছে বলে নিউজ প্রকাশ করা হয়েছে। কিন্তু এমন অভিযোগ উড়িয়ে দিয়ে দোহাজারী কক্সবাজার রেলপথ নির্মাণকাজের প্রকল্প পরিচালক মো. সুবক্তগীন ঢাকা টাইমসকে বলেন, আসলে তা সঠিক নয়। গতবার অতি বৃষ্টির ফলে আমরা ব্রিজের সংখ্যা বাড়াতে নতুন করে ব্রিজ করার জন্য কিছু স্লিপার খুলেছি। এটিকে কে বা কারা না জেনে চুরির ঘটনা বলে নিউজ করেছে। যা অত্যন্ত দুঃখজনক।

তিনি আরও বলেন, সাতকানিয়ার কালিয়াইশ ইউনিয়নের রক্ষিত বাড়ি এলাকা থেকে এসব ক্লিপ খুলে সেখানে ব্রিজ করার জন্য কাজ করা হচ্ছে। যাতে অতিবৃষ্টির ফলে খুব সহজে পানি নেমে যেতে কোনো ধরনের সমস্যা না হয়।

একটি স্থানে ৮টি ক্লিপ এবং আরেকটি স্থানে ২টি ক্লিপ খুলে রাখা হয়েছে। তিনি বলেন, চুরির মতো কোনো ঘটনা ঘটার সুযোগ নেই, কারণ আনসার বাহিনী ও আমাদের নাইটগার্ড সার্বক্ষণিক টহলে রয়েছে।

নবনির্মিত দোহাজারী-কক্সবাজার রেললাইনের চট্টগ্রামের সাতকানিয়া অংশের হ্যান্ডেল ক্লিপ চুরি হয়েছে বলে গতকাল থেকে আজ পর্যন্ত বিভিন্ন অনলাইন পোর্টালে নিউজ পাবলিশ হচ্ছে। রবিবার রাতে সাতকানিয়ার কালিয়াইশের রক্ষিত বাড়ি ও কালীমন্দির এলাকায় এ ঘটনা ঘটে বলে নিউজে উল্লেখ করা হয়েছে। বলা হচ্ছে, ওই এলাকায় ৫০০ মিটারের মধ্যে অন্তত ১১ থেকে ১২টি হ্যান্ডেল ক্লিপ চুরি গেছে। এর আগে গত শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ রেললাইনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

দোহাজারী-কক্সবাজার রেললাইনের রক্ষিত বাড়ি এলাকার দায়িত্বে রয়েছেন উপজেলার বিশেষ আনসার সদস্য মোহাম্মদ ইউসুফ। তিনি বলেন, রবিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রেললাইনে কোনো শক্ত বস্তু দিয়ে আঘাত করার আওয়াজ শোনা যায়।

পরে কালীমন্দির এলাকায় গিয়ে দেখা যায়, চার থেকে পাঁচজন লোক কিরিচ ও হাতুড়ি হাতে রেললাইন থেকে নেমে পূর্ব পার্শ্বের বিলের দিকে চলে যাচ্ছেন। এরপর বিষয়টি দায়িত্বরত কর্মকর্তাকে জানানো হয়।

(ঢাকাটাইমস/১৩নভেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :