পূবাইলে ঢাকা-বাইপাস সড়কে আন্ডারপাস নির্মাণের দাবিতে মানববন্ধন

টঙ্গী-পূবাইল (গাজীপুর) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১৬ নভেম্বর ২০২৩, ১৬:৪৮ | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০২৩, ১৬:৪১

গাজীপুর মহানগরের ৪০নম্বর ওয়ার্ডের মেঘডুবী এলাকায় ঢাকা-বাইপাস সড়কে আন্ডারপাস নির্মাণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

ভুক্তভোগী এলাকাবাসী ও ছাত্র-ছাত্রীদের আয়োজনে বৃহস্পতিবার সকালে মেঘডুবী উচ্চ বিদ্যালয়ের বাইপাস সড়কের পাশে স্কুল, এতিমখান, মাদরাসার শিক্ষার্থী ও এলাকাবাসী মানববন্ধনে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে উপস্থিত বক্তারা জানান, ৪৮ কিলোমিটার ঢাকা-বাইপাস সড়কের কাজ দীর্ঘদিন যাবৎ চললেও মেঘডুবী চৌরাস্তা সড়কের পরিকল্পনা ও ডিজাইনে জনসাধারনের সড়ক পারাপারের কোনো ব্যবস্থা রাখা হয়নি। রাখা হয়নি কোনো আন্ডারপাস অথবা ওভারপাস। রাস্তার পশ্চিম পাশে মেঘডুবী উচ্চ বিদ্যালয়, একটি কমিউনিটি ক্লিনিক, পূর্ব পাশে জয়দেবপুর রাস্তা, মেঘডুবী সরকারী প্রাথমিক বিদ্যালয়, একটি এতিমখানা রয়েছে। ইতিমধ্যে রাস্তা পারাপারে মেঘডুবী উচ্চ বিদ্যালয়ের ১২ জন শিক্ষার্থী সড়ক পার হওয়ার সময় দুর্ঘটনায় অকালে প্রাণ হারিয়েছে। অন্যদিকে বাইপাস রাস্তাটির পূর্ব পশ্চিমে পাঁচটি গ্রামের সাড়ে সাত হাজার জনগণ আন্ডারপাস না থাকায় দীর্ঘপথ ঘুরে সড়ক পার হতে হবে। সড়ক ও সেতু মন্ত্রনালয় তথা সংশ্লিষ্ট বিভাগে হস্তক্ষেপ কামনা করেন। আমাদের দাবি বিবেচনা করে দ্রুত ব্যবস্থা না নিলে মেঘডুবী এলাকায় কাজ বন্ধ থাকবে।

মানবন্ধনে উপস্থিত ছিলেন- পূবাইল থানা আওয়ামী লীগের সভাপতি ও ৪০নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আজিজুর রহমান শিরিষ, ৪০, ৪১ ও ৪২নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর হোসনে আরা সিদ্দিকি জুলি, বীর মুক্তিযোদ্ধা জিল্লুর রহমান বাছেদ, গাজীপুর সিটি করপোরেশনের সাবেক প্রকৌশলী মজিবুর রহমান কাজল, মেঘডুবী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অখিল কুমার বিশ্বাস, গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক সদস্য রাজীবুল হাসান রাজীব, কলের বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি শামীম খান, মেঘডুবী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক হোসাইনুর রহমান রুবেল, যুবলীগ নেতা মীর মোশারফ হোসেন প্রমুখ।

(ঢাকা টাইমস/১৬নভেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :