গাজীপুর-৫

নৌকার প্রার্থী চুমকির নামে ‘গুজব’ ছড়ানোর অভিযোগ

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জানুয়ারি ২০২৪, ১৭:১৫

গাজীপুর-৫ (কালীগঞ্জ) আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মেহের আফরোজ চুমকির নামে মিথ্যা মামলার গুজব ছড়ানোর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার প্রতিবাদ জানিয়েছেন নৌকার প্রার্থী মেহের আফরোজ চুমকি এমপি।

শুক্রবার মেহের আফরোজ চুমকির ভেরিফায়েড অফিসিয়াল ফেসবুক পেজে তিনি প্রতিবাদ ও নিন্দা জানান।

তিনি ফেসবুক পেজে বলেন, আমার নাম করে একটি মিথ্যা অভিযোগ করা হয়েছে নির্বাচন কমিশনে, একটি গণমাধ্যমে পরবর্তীতে বিদ্বেষমূলকভাবে নির্বাচন কমিশনের নাম করে প্রচারও করা হয়েছে, যা সম্পূর্ণ মিথ্যা ও অপপ্রচার। নির্বাচন কমিশন থেকে মামলা করার কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। নির্বাচন কমিশনের নাম নিয়ে এমন সম্পূর্ণ বানোয়াট এবং মিথ্যা অপপ্রচারের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। নিশ্চিত পরাজয় জেনে প্রতিপক্ষ মিথ্যা গুজব ও অপপ্রচার করছে। হয়ত আরও এমন মিথ্যা অপপ্রচার গুজব ছড়াবে। আমার সাধারণ জনগণ এবং নেতাকর্মীদের এসব গুজব ও অপপ্রচার বিশ্বাস না করার জন্য অনুরোধ করছি।

এ ব্যাপারে দুপুরে কথা হয় মেহের আফরোজ চুমকির সঙ্গে। তিনি ঢাকা টাইমসকে বলেন, আমার বিরুদ্ধে মামলার বিষয়টি সম্পূর্ণ গুজব। ভুল তথ্য দিয়ে উদ্দেশ্যমূলকভাবে কেউ এসব করাচ্ছে। সকলের প্রতি আমি অনুরোধ জানাচ্ছি কেউ কোন গুজবে কান দিবেন না। আর কেউ কোন গুজব ছড়াবেন না। আমরা সকলেই আইনের প্রতি শ্রদ্ধাশীল। সুষ্ঠু নির্বাচনের জন্য যা করা দরকার সকলকে তা পালন করার জন্য অনুরোধ জানাচ্ছি।

খোঁজ নিয়ে জানা গেছে, মেহের আফরোজ চুমকির বিরুদ্ধে নয়, বরং তার একজন নেতার বিরুদ্ধে নির্বাচনি অনুসন্ধান কমিটির সুপারিশের ভিত্তিতে মামলা দায়েরের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুর-৫ কালীগঞ্জ নির্বাচনি আসনের সহকারী রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজিজুর রহমান।

সহকারী রিটানিং কর্মকর্তা মো. আজিজুর রহমান বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে কোন নির্দেশ দিয়েছে ইসি এ সংক্রান্ত কোন চিঠি আমরা পাইনি। এমনকি জেলা রিটার্নিং কর্মকর্তার অফিসেও খোঁজ নিয়েছে এ ধরনের কোনো চিঠি তারা পায়নি।

এ ধরনের গুজবে প্রার্থীর ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভবনা আছে কি না? এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ব্যাপারে যদি আমরা লিখিত কোন অভিযোগ পাই, তাহলে তদন্ত করে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/০৫জানুয়ারি/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :