একুশে বইমেলায় আসছে ইবি শিক্ষার্থী সানির তৃতীয় উপন্যাস ‘কী চাও? স্মৃতির মরণ’ 

ইবি প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৯ জানুয়ারি ২০২৪, ১৮:৪১

অমর একুশে বই মেলায় আসছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী খায়রুজ্জামান খান সানির তৃতীয় উপন্যাস ‘কী চাও? স্মৃতির মরণ’। সানি বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

বইটি প্রকাশ করেছে দেশের স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান ‘জ্ঞানকোষ প্রকাশনী’। বইটি বইমেলায় জ্ঞানকোষ প্রকাশনীর স্টলে পাওয়া যাবে। বইটি অনলাইন বুকশপ রকমারি, বইফেরী, জ্ঞানকোষ প্রকাশনী ও বইবাজার সহ বিভিন্ন অনলাইন প্লাটফর্মে ও পাওয়া যাচ্ছে। বইয়ের নান্দনিক প্রচ্ছদ করেছেন জান্নাতুল ফেরদৌস জিনিয়া।

উপন্যাস সম্পর্কে লেখক বলেন, ‘আমাদের জীবনে এমন কিছু ঘটনা থাকে যে স্মৃতি জীবনের একটা বড় অংশ জুড়ে থাকে। যে স্মৃতিগুলো আমরা আজীবন আগলে রাখি। একটা সময় পর হয়তো ভুলে যাই ব্যস্ততার কারণে। কিন্তু সেই স্মৃতি কখনো না কখনো মনে পড়ে। ‘কী চাও? স্মৃতির মরণ’ বইটিও তেমনই।

এরআগে, তার প্রথম যৌথকাব্যগ্রন্থ ‘জলতরঙ্গ-২’ , ২০২১ সালের বইমেলায় তার প্রথম উপন্যাস ‘কনীনিকা’ ও ২০২২ সালের বইমেলায় তার দ্বিতীয় উপন্যাস 'যেখানে স্মৃতিরা বেঁধেছিল' প্রকাশিত হয়েছিল।

উল্লেখ্য, খায়রুজ্জামান খান সানির জন্ম গোপালগঞ্জের কাঠি গ্রামে। দশম শ্রেণি থেকেই লেখালেখির হাতেখড়ি তার। তিনি বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় নিয়মিত কলাম, প্রবন্ধ, ফিচার ও কবিতা লেখেন। এছাড়াও বিভিন্ন মাসিক, দ্বি মাসিক ম্যাগাজিনে লেখালেখি করেন।

(ঢাকা টাইমস/০৯জানুয়ারি/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :