সিসিইউ থেকে কেবিনে নেওয়া হলো খালেদা জিয়াকে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ জানুয়ারি ২০২৪, ১৯:৩৩ | প্রকাশিত : ০৯ জানুয়ারি ২০২৪, ১৯:৩০

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হওয়া মঙ্গলবার বিকালে তাকে ফের এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে নেওয়া হয়। পরে সন্ধ্যা সোয়া সাতটার দিকে আবারও কেবিনে আনা হয়েছে।

৭৭ বছর বয়সী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, কিডনি, লিভার সিরোসিসহ নানা রোগে ভুগছেন। তার সুস্থতার জন্য পরিবার ও দলের পক্ষে সবার কাছে দোয়া কামনা করা হয়েছে।

খালেদা জিয়ার চিকিৎসক দলের সদস্য অধ্যাপক ডা. এজেএম জাহিদ হোসেন ঢাকা টাইমসকে বলেন, ম্যাডামের (খালেদা জিয়া) স্বাস্থ্যের অবনতি হলে তাকে সিসিইউতে নেওয়া হয়েছিল। পরে আবারও কেবিনে নেওয়া হয়েছে। এখন শারীরিক অবস্থা স্থিতিশীল বলে তিনি জানান।

প্রসঙ্গত, উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে তার পরিবার থেকে সরকারের কাছে বহুবার আবেদন করা হলেও অনুমতি মেলেনি। এ পরিস্থিতিতে গত ২৭ অক্টোবর যুক্তরাষ্ট্র থেকে তিনজন বিশেষজ্ঞ চিকিৎসক এনে ঢাকায় এভারকেয়ার হাসপাতালে বিএনপি নেত্রীর রক্তনালিতে অস্ত্রোপচার করা হয়।

২০১৮ সালে দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাবন্দির পর খালেদা জিয়া একাধিকবার হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। সাবেক এই প্রধানমন্ত্রী অসুস্থতার মধ্যে গুলশানের ভাড়া বাসা ‘ফিরোজায় চিকিৎসকদের পর্যবেক্ষণে চিকিৎসা নিয়েছেন। বর্তমানে ২০২৩ সালের ৯ আগস্ট থেকে এভারকেয়ার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক সাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন খালেদা জিয়া।

(ঢাকাটাইমস/০৯জানুয়ারি/জেবি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :