সীমান্তে হত্যাকাণ্ডের জন্য ভারতকে কড়া হুঁশিয়ারি রাশেদ প্রধানের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৮ মে ২০২৪, ১৭:১৮ | প্রকাশিত : ০৮ মে ২০২৪, ১৬:৫০

সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নাগরিক হত্যার দায়ে ভারতকে চড়া মূল্য দিতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপার সহসভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান।

বুধবার পঞ্চগড় তেঁতুলিয়া সীমান্তে দুই বাংলাদেশি নাগরিককে বিএসএফ কর্তৃক গুলি করে হত্যার প্রতিবাদে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

দুই বাংলাদেশি হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রাশেদ প্রধান বলেন, ভারতীয় নগ্ন পরিকল্পনার অংশ হিসেবে প্রতিনিয়ত বাংলাদেশের মানুষকে সীমান্তে জীবন দিতে হচ্ছে। ২০১১ সালে সীমান্তে আমার বোন ফেলানীকে হত্যা করে ভারতীয় আগ্রাসনবাদ স্পষ্ট জানান দিয়েছে তারা বাংলাদেশকে তাদের অঙ্গরাজ্য বানিয়ে রেখেছে। আর সেই ভারতের সকল হত্যার কাজে সহায়তা করে যাচ্ছে ভারতীয় কৃতদাস নামক শেখ হাসিনা (পুতুল) সরকার।

তিনি বলেন, কথাবার্তা পরিষ্কার, সীমান্ত হত্যা বন্ধ এবং সীমান্তে সকল হত্যাকাণ্ডের জন্য ভারতীয় হাইকমিশনারকে বাংলাদেশের জনগণের কাছে ক্ষমা চাইতে হবে। অন্যথায় ভারতের বিরুদ্ধে শুধু পণ্য বয়কট আন্দোলনই নয়, প্রয়োজনে ভারতীয় হাইকমিশন প্রত্যাহারের আন্দোলনও শুরু হবে।

তিনি আরও বলেন, ভারতকে মনে রাখতে হবে বাঙালি জাতি লাখো শহীদের রক্তে অর্জিত স্বাধীন বাংলাদেশ পেয়েছে। প্রয়োজন হলে ভারতের সরকারের বিরুদ্ধে আরেকটি সংগ্রাম করব। তবুও দিল্লির তাঁবেদারি মেনে নেব না।

(ঢাকাটাইমস/০৮মে/জেবি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :