কুষ্টিয়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

​​​​​​​ কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১৫ জানুয়ারি ২০২৪, ১৯:৫২ | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০২৪, ১৮:২৪
দণ্ডপ্রাপ্ত আলামিন ইসলাম (ছবি-সংগৃহীত)

কুষ্টিয়ার মিরপুরের হালসায় স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামী আলামিন ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। সেই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১৫ জানুয়ারি) দুপুরের দিকে কুষ্টিয়ার বিশেষ জজ (জেলা ও দায়রা জজ) আদালতের বিচারক মো. আশরাফুল ইসলাম এ রায় দিয়েছেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি আলামিন কুষ্টিয়ার মিরপুর উপজেলার শাকদহচর গ্রামের আহাদ আলীর ছেলে। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর পরই দণ্ডপ্রাপ্ত আসামিদেরকে পুলিশ পাহারায় জেলা কারাগারে পাঠানো হয়। এ মামলার অপর আসামি ও আলামিনের প্রথম স্ত্রী জানেরা খাতুনের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

জানা গেছে, প্রায় ১০ বছর পূর্বে শিউলি খাতুনকে বিয়ে করেন আসামি আলামিন। তাদের একটি কন্যা সন্তান রয়েছে। বিয়ের পর থেকে স্ত্রীকে নিয়ে মিরপুর উপজেলার হালসা গ্রামের হালসা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের (বর্তমান হালসা বাজার জয় চিকিৎসালয়) দ্বিতীয় তলায় বাসা ভাড়া নিয়ে বসবাস করতেন। পারিবারিক কলহের জেরে ২০২২ সালের ২৯ অক্টোবর রাতে স্ত্রী শিউলি খাতুনকে শ্বাসরোধ করে হত্যা করেন আলামিন। এ ঘটনায় নিহতের বাবা আসাদুল বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে আসামি আলামিনের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা। এরপর আদালত এ মামলায় সাক্ষ্য গ্রহণ শেষে এ রায় দেন।

আদালতের পিপি অনুপ কুমার নন্দী বলেন, রায় প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, স্ত্রী হত্যা ছাড়াও আলামিনের বিরুদ্ধে এলাকায় আরও অনেক অপকর্ম ও অপচিকিৎসার অভিযোগ রয়েছে। ২০২০ সালের ১৫ জুন দুপুর ১২টার দিকে কুষ্টিয়া শহরের একতা ডায়াগনস্টিক সেন্টারে ভুয়া এমবিবিএস ডাক্তার সেজে চিকিৎসা দেওয়ার সময় পুলিশের হাতে ধরা পড়েন তিনি। এ বিষয়ে আলামিনসহ অজ্ঞাতনামা ৪-৫ জনকে আসামি করে কুষ্টিয়া মডেল থানায় একটি মামলা হয়। এছাড়াও হালসা বাজারে জয় ক্লিনিকে অন্য কোনো নিবন্ধিত এমবিবিএস ডাক্তার, টেকনোলজিস্ট ও প্যাথলজিস্ট না থাকায় তিনি নিজেই আল্ট্রাসনোগ্রাম, ইকো, ইসিজি এবং সিবিসিসহ অন্যান্য গুরুত্বপূর্ণ সব পরীক্ষা-নিরীক্ষা করার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

(ঢাকাটাইমস/১৫জানুয়ারি/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :