এই সরকার ইস্ট ইন্ডিয়া কোম্পানির চেয়েও বড় দখলদার ও বড় লুটেরা: মান্না

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৯ জানুয়ারি ২০২৪, ২১:৫৯ | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০২৪, ২১:৫৬

এস আলমের পাচার করা এক বিলিয়ন ডলারের খোঁজ চেয়েছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, এক বিলিয়ন লুটের পরও এই গ্রুপের ব্যাংকগুলোকে ১৪ হাজার কোটি টাকা ছাপিয়ে দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

সোমবার ময়মনসিংহ মুসলিম ইন্সটিটিউটে নাগরিক ঐক্য ময়মনসিংহ জেলা শাখার সাবেক আহ্বায়ক এডভোকেট নজরুল ইসলামের স্মরণ সভায় এসব কথা বলেন তিনি।

মান্না বলেন, ২৫ থেকে ৩০ হাজার কোটি টাকার ঋণ শোধ না করতে না পারায় এই সরকার অসহায় কৃষকের কোমড়ে দড়ি দিয়ে জেলে পাঠায়। আর এস আলমদের ৫ হাজার কোটি টাকার কর মওকুফ করার জন্য সংসদে আইন বানায়। নির্বাচনের সার্কাস করে যে সংসদ বানিয়েছে তার অর্ধেকের বেশি কথিত এমপি হাজার কোটি টাকার মালিক। পাকিস্তান আমলে ২২ পরিবার ছিল। আর এখন আওয়ামী লীগ করলেই কোটিপতি, পদ পেলে শত কোটি আর এমপি হলে হাজার কোটি টাকার মালিক। আর তাদের সাথে আছে এস আলম, সামিট আর দরবেশরা। যারা তাদের ক্যাশিয়ার। ভাগ বাটোয়ারা করে দেশের অর্থনীতিকে ফোকলা করে দিয়েছে।

গণতন্ত্র মঞ্চের এই শীর্ষ নেতা বলেন, এস আলম গ্রুপ হঠাৎ করে গোটাদশেক ব্যাংকের মালিক হয়ে গেল। তার মধ্যে আছে ইসলামী ব্যাংক, যে ব্যাংক আন্তর্জাতিক ভাবেও আদর্শ ব্যাংক হিসেবে স্বীকৃত ছিল। সরকার এই ব্যাংক নিয়ে তাদের অলিগার্ক এস আলমের হাতে দেয়ার সঙ্গে সঙ্গেই ধ্বংস হয়ে গেল। এখন ইসলামী ব্যাংকে না আছে টাকা, না আছে ডলার। একই অবস্থা এই গ্রুপের সব ব্যাংকের। রেন্টাল, কুইক রেন্টাল দিয়ে এস আলম, সামিট, দরবেশদের রাতারাতি বিলিয়নিয়ার বানিয়েছে সরকার। এদের কেউ ব্যাংক ধ্বংস করেছে, কেউ শেয়ার বাজার লুট করেছে। আর এই সরকার দেশের জনগণের ভোটাধিকার থেকে শুরু করে সকল অধিকার হরণ করে একটা লুটের সাম্রাজ্য তৈরি করেছে। এই সরকার ইস্ট ইন্ডিয়া কোম্পানি চেয়েও বড় দখলদার, বড় লুটেরা।

ময়মনসিংহ জেলা নাগরিক ঐক্যের সাবেক আহ্বায়ক এডভোকেট নজরুল ইসলামকে স্মরণ করে মান্না বলেন, স্বৈরাচারের বিরুদ্ধে লড়াইয়ে নজরুল আমাদের সাথে ছিল জীবনের শেষদিন পর্যন্ত। এই সরকারের পতনের মাধ্যমে দেশের জনগণের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দেয়াই হবে নজরুলের প্রতি সত্যিকারের শ্রদ্ধা নিবেদন।

নাগরিক ঐক্য ময়মনসিংহ মহানগরের আহ্বায়ক আনিসুর রহমান মানিকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুর রাজ্জাক রাজা, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মহিদুজ্জামান মহিদ, শেরপুর জেলার আহ্বায়ক সুভাস চন্দন, ময়মনসিংহ জেলা শাখার সদস্য হায়দার আলী, আরিফুল ইসলাম, সুদীপ রাজ প্রমুখ।

স্মরণ সভা শেষে ময়মনসিংহে ‘গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর’ কর্মসূচি উদ্বোধন করেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/জেবি/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ইইউ রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির বৈঠক 

বিএনপির লিয়াজোঁ কমিটির সঙ্গে লেবার পার্টির বৈঠক

সরকার সহিংসতা করে দায় আমাদের ওপর চাপিয়েছে: নজরুল ইসলাম

আ স ম রবের বাসভবনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল

মুক্তি পেলেন বিএনপি নেতা হাবিব উন নবী খান সোহেল 

সমমনা জোটের সঙ্গে বৈঠকে বিএনপির লিয়াজোঁ কমিটি

তিস্তা প্রকল্পের সম্প্রসারণের নামে গাছ কাটা নির্মমতা: ন্যাপ 

শহীদ মিনারে আকবর খান রনোকে গার্ড অব অনার, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

বিভাজন থেকে বেরিয়ে সবাইকে গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করা উচিত: মির্জা ফখরুল 

এদেশে এসে যারা দাপট দেখাবে তাদের ক্ষমতা মধ্যপ্রাচ্যেই সংকুচিত: ওবায়দুল কাদের 

এই বিভাগের সব খবর

শিরোনাম :