রওশনপন্থি জাতীয় পার্টির সম্মেলন ৯ মার্চ

​​​​​​​নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০২৪, ২০:১০ | প্রকাশিত : ১০ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৫২

সাবেক বিরোধীদলীয় নেতা এবং জাতীয় পার্টি একাংশের চেয়ারম্যান বেগম রওশন এরশাদ জানিয়েছেন, আগামী ৯ মার্চ শনিবার জাতীয় পার্টির দশম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। শনিবার দুপুরে দলের জরুরি বৈঠক শেষে রওশন এরশাদ সাংবাদিকদের এ কথা জানান।

রওশন বলেন, যে দলের লাখ লাখ নেতাকর্মী দক্ষতা ও যোগ্যতায় এখনও সরকার পরিচালনার স্বপ্ন দেখছে, সেই দলটির সাংগঠনিক অবস্থা কোথায় গিয়ে দাঁড়িয়েছে। পল্লীবন্ধু এরশাদের রেখে যাওয়া জাতীয় পার্টির জনপ্রিয়তায় চরম ধস নেমেছে। পার্টি থেকে পল্লীবন্ধুর নামটাও প্রায় মুছে ফেলা হয়েছে। সাংগঠনিকভাবে দলকে দুর্বল করে ফেলা হয়েছে।

রওশন এরশাদ বলেন, পার্টির এই ক্রান্তিলগ্নে দেশের অগণিত এরশাদপাগল নেতাকর্মীর দাবির মুখে এক কঠিন পরিস্থিতিতে জাতীয় পার্টিকে রক্ষার জন্য আমি চেয়ারম্যানের দায়িত্ব নিয়েছি, তা আপনারা জানেন। দায়িত্ব গ্রহণের পর আজ আমি পার্টির শীর্ষ নেতা এবং অন্যান্য স্তরের সিনিয়র নেতাদের নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক করেছি। বৈঠকে আমরা জাতীয় পার্টির দশম জাতীয় সম্মেলন প্রসঙ্গে আলোচনা করেছি। তিনি বলেন, প্রাথমিকভাবে আমরা ২ মার্চ জাতীয় পার্টির দশম জাতীয় সম্মেলনের তারিখ নির্ধারণ করেছিলাম। কিন্তু পবিত্র মাহে রমজানের পূর্বে রাজধানীতে নানা আনুষ্ঠানিকতা থাকায় ওই দিনে সম্মেলনের জন্য উপযুক্ত ভেন্যু না পাওয়ায় আমরা তারিখ পরিবর্তন করে ৯ মার্চ শনিবার জাতীয় পার্টির দশম জাতীয় সম্মেলনের দিন নির্ধারণ করেছি।

রওশন জানান, জাতীয় সম্মেলন উপলক্ষে প্রস্তুতি কমিটি করা হবে। সুশৃঙ্খলভাবে জাতীয় সম্মেলন করা হবে। যাদের নেতৃত্বে জাতীয় পার্টি আগামীদিনে পরিচালিত হবে।

প্রেসিডিয়াম ও শীর্ষনেতাদের এই বৈঠকে সভাপতিত্ব করেন জাতীয় পার্টির চেয়ারম্যান বেগম রওশন এরশাদ। বৈঠক পরিচালনা করেন পার্টির মহাসচিব কাজী মামুনুর রশিদ।

বৈঠকে উপস্থিত থেকে বক্তব্য দেন এরশাদপুত্র রাহগির আল মাহি সাদ এরশাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেন খান, সাবেক প্রতিমন্ত্রী গোলাম সরোয়ার মিলন, আলহাজ শফিকুল ইসলাম সেন্টু, ফখরুজ্জামান জাহাঙ্গীর, জাফর ইকবাল সিদ্দিকী, উপদেষ্টা রফিকুল হক হাফিজ, অধ্যাপক ড. নুরুল ইসলাম মিলন, এমএ গোফরান, এমএ কুদ্দুস খান, পার্টির ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নূরু, জাহাঙ্গীর আলম পাঠান, ইয়াহ্ ইয়া চৌধুরী, ইঞ্জিনিয়ার মামুনুর রশিদ প্রমুখ।

(ঢাকাটাইমস/১০ফেব্রুয়ারি/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :