বিশ্বকাপের চার মাস আগেই অধিনায়কের নাম জানিয়ে দিল ভারত

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৪২ | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১১:২৩

চলতি বছরের জুনে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। জুনে অনুষ্ঠিতব্য সেই বিশ্বকাপে ফেবারিট হিসেবেই মাঠে নামবে ভারত। তবে দলটির নেতৃত্বে কে থাকবে সেটি নিয়ে ছিল ধোঁয়াশা। অবশেষে আসন্ন বিশ্বকাপে ভারতের অধিনায়কের নাম চূড়ান্ত করেছে বিসিসিআই।

ভারতকে বিশ্বকাপ জেতাতে না পারার আক্ষেপ নিয়েই অধিনায়কত্ব ছেড়েছিলেন বিরাট কোহলি। তার জায়গায় রোহিত শর্মা নেতৃত্বে এসে কয়েকবার বিশ্বজয়ের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিলেন দলকে। তবে শেষ মুহূর্তে গিয়ে বারবারই হোঁচট খাচ্ছে ভারতীয়রা। তবুও রোহিতের ওপর আস্থা রাখছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

রোহিতের নেতৃত্বে সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনাল থেকে বাদ পড়েছে ভারত। একই নেতার অধীনে টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং ওয়ানডে বিশ্বকাপে ফাইনালেও হেরেছে দলটি। জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপ। বারবার ব্যর্থ হওয়া রোহিতের ওপর সেই বিশ্বকাপেও আস্থা রাখবে কি না ভারত, সেটা নিয়ে দীর্ঘদিন ধরেই চলছে জল্পনা-কল্পনা।

ভারতের জার্সিতে টি-টোয়েন্টি ফরম্যাটে গত দুই বছর তেমন একটা মাঠে নামা হয়নি রোহিতের। এই সময়ে নিজেকে অধিনায়ক হিসেবে অনেকটাই প্রতিষ্ঠিত করেছেন হার্দিক পান্ডিয়া। তাই অধিনায়ক হিসেবে তার সম্ভাবনাও ছিল বেশ। আর এই সম্ভাবনার পালে হাওয়া লাগিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

মাসখানেক আগে মুম্বাই রোহিতকে সরিয়ে পান্ডিয়ার হাতে অধিনায়কত্ব তুলে দিয়েছে। দলের পক্ষ থেকে বলা হয়েছে, রোহিত যাতে নির্ভার থেকে রান করতে পারেন সেজন্য তাকে ভারমুক্ত করা হয়েছে। এরপর থেকেই অনেকে মনে করছিলেন যে মুম্বাই ইন্ডিয়ান্সের পথেই হাঁটবে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। তবে সেসব জল্পনা-কল্পনাকে উড়িয়ে দিলেন বিসিসিআইয়ের সেক্রেটারি জয় শাহ। বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিসিসিআইয়ের এক সভা শেষে গণমাধ্যমকে তিনি জানিয়েছেন, টি-২০ বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা এবং তার নেতৃত্বে ভারত শিরোপাও জিতবে।

তিনি বলেন, ‘ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০২৩ বিশ্বকাপে যে ফাইনালটা আমরা হারলাম তা নিয়ে কথা বলতে চাই না। আমি আপনাদের নিশ্চিত করতে পারি যে, ৩০ জুন ভারত বার্বাডোজে রোহিত শর্মার অধীনে ফাইনাল খেলবে এবং বিশ্বকাপ জিতবে।’

(ঢাকাটাইমস/১৫ ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

‘সবাই ভেবেছিল আমরা শেষ, কিন্তু রিয়াল মাদ্রিদ কখনো মরে না’

যুক্তরাষ্ট্রের ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের সাবেক কোচ স্টুয়ার্ট ল

আইপিএলে মুস্তাফিজের পরবর্তী ম্যাচ কবে, কখন

নিউজিল্যান্ড-পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ

বাংলাদেশের নতুন স্পিন কোচ কিংবদন্তি মুশতাক আহমেদ

পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

অবসর ভেঙে তামিম ও মুশফিককে টি-টোয়েন্টি দলে ফেরানোর ব্যাপারে যা বললেন শান্ত

এই বিভাগের সব খবর

শিরোনাম :