চট্টগ্রাম বিমানবন্দরে সোয়া কোটি টাকার স্বর্ণসহ বিমানযাত্রী আটক

চট্টগ্রাম ব্যুরো, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ মার্চ ২০২৪, ১২:৪৭

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় সোয়া কোটি টাকা মূল্যের ১ কেজি ২০০ গ্রাম স্বর্ণসহ মোহাম্মদ মোরশেদ নামে বিদেশফেরত এক যাত্রীকে আটক করেছে কাস্টমস কর্মকর্তারা।

শনিবার সকালে স্বর্ণসহ তাকে আটক করা হয়েছে। কাস্টমস সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্রমতে, সকোলে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে আসা একটি ফ্লাইটের যাত্রী ছিলেন মোহাম্মদ মোরশেদ। বিমানবন্দরে আসার পর গতিবিধি সন্দেহজনক হলে তার ব্যাগেজ স্ক্যানিং করা হয়। এ সময় ব্যাগেজের ভিতর সোনার মত প্রতিচ্ছবি দেখা যায়। পরে এয়ারপোর্ট ও এয়ারফ্রেইট ইউনিটের দায়িত্বরত কাস্টমস টিমের উপস্থিতিতে ওই যাত্রীর ব্যাগেজ খোলা হয়।

তখন ব্যাগের মধ্যে থাকা একটি কনভেক্স হাই প্রেশার ওয়াশারের ওজন অস্বাভাবিক পরিলক্ষিত হয়। মেশিন দিয়ে কাটার পর সেখানে বিশেষভাবে লুকায়িত অবস্থায় একটি দণ্ডাকৃতির সোনা পাওয়া যায়। একই সঙ্গে ওই যাত্রীর কাছ থেকে দুটি সোনার চুড়ি ও চারটি রিংও জব্দ করা হয়।

অভিযানের নেতৃত্বে থাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার মহি উদ্দিন পাটোয়ারী বলেন, উদ্ধার হওয়া মোট ১ কেজি ২০০ গ্রাম ওজনের স্বর্ণ রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হচ্ছে। এছাড়া অভিযুক্ত যাত্রীকে পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়ের প্রক্রিয়া চলছে।

(ঢাকাটাইমস/০২মার্চ/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :