চাঁদপুরে অভিযানে ১১ জেলের কারাদণ্ড

চাঁদপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ মার্চ ২০২৪, ২৩:১৯

চাঁদপুর জেলার মেঘনা নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জাটকা ধরায় হাতেনাতে ১৫ জেলেকে আটক করা হয়েছে। একই সাথে জব্দ করা হয় ৫ হাজার মিটার কারেন্টজাল ও দুটি কাঠের মাছ ধরার নৌকা। আটক জেলেদের মধ্যে ১১ জনের প্রত্যেককে ২ মাস করে কারাদণ্ড এবং ৪ জনকে ৫ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার রাতে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতিমা সুলতানা।

রাতে এ তথ্য নিশ্চিত করেন অভিযানে অংশগ্রহণকারী চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম।

তিনি বলেন, আজ বেলা ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সদর উপজেলা মৎস্য দপ্তর, কোস্টগার্ড ও নৌবাহিনী মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় জাটকা রক্ষায় যৌথ অভিযান পরিচালনা করে। এ সময় জাটকা ধরায় হাতে নাতে ১৫ জেলেকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে তাদেরকে কারাদণ্ড ও জরিমানা করা হয়। কারাদণ্ডপ্রাপ্ত জেলেদের কারাগারে পাঠানো হয়েছে এবং জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

অভিযানে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের স্টেশন কমান্ডার এম. শফিকুল ইসলাম, ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প চাঁদপুর সদরের ক্ষেত্র সহকারী মো. জামিল হোসেন, মোশারফ হোসেনসহ কোস্টগার্ড এবং নৌবাহিনী সদস্যরা সার্বিক সহযোগিতা করেন।

(ঢাকা টাইমস/০৫মার্চ/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :