অর্থনৈতিক সংকট: বেতন-ভাতা নেবেন না পাকিস্তানের মন্ত্রীরা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২১ মার্চ ২০২৪, ১৩:৩১ | প্রকাশিত : ২১ মার্চ ২০২৪, ১৩:১৮

পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ এবং তার মন্ত্রিসভা সর্বসম্মতিক্রমে দেশের বর্তমান অর্থনৈতিক অবস্থার কারণে তাদের বেতন-ভাতা এবং অন্যান্য সরকারি সুবিধা নেবেনা বলে সিদ্ধান্ত নিয়েছেন।

বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অপ্রয়োজনীয় ব্যয় রোধের লক্ষ্যে সরকারের কৃচ্ছ্রতা নীতির অংশ হিসেবে মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শেহবাজ শরীফের সরকারের ইতিমধ্যেই ফেডারেল মন্ত্রী, সংসদ সদস্য এবং সরকারি কর্মকর্তাদের পূর্বানুমতি ছাড়া সরকারি অর্থায়নে বিদেশ সফরে না যাওয়ার নির্দেশ দিয়েছে।

মূলত আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) থেকে নতুন ঋণ পাওয়ার জন্যই সরকারি ব্যয় কমানোর জন্য এই পদক্ষেপগুলো নিয়েছে শেহবাজ শরীফের সরকার।

এরআগে গত সপ্তাহে পাকিস্তানের নবনির্বাচিত প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি ও স্বরাষ্ট্রমন্ত্রী মহসিন নাকভি বেতন না নেয়ার ঘোষণা দিয়েছেন।

যদিও পাকিস্তানের সদস্য বিদায়ী প্রেসিডেন্ট আরিফ আলভী মাসিক ৮ লাখ ৪৬ হাজার ৫৫০ রুপি বেতন নিতেন। ২০১৮ সালে দেশটির জাতীয় পরিষদ এই বেতন নির্ধারণ করে দেয়। শেহবাজ শরীফও তার আগের মেয়াদে প্রধানমন্ত্রী থাকাকালীন এই হারেই বেতন-ভাতা নিয়েছেন।

প্রকৃতপক্ষে প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী এবং বেশিরভাগ মন্ত্রীরাই সুবিধাভোগী ও ধনী শ্রেণীর অন্তর্গত। ফলে তারা সরকারি বেতনের উপর নির্ভরশীল নয়।

সূত্র: দ্য ডন, এনডিটিভি

(ঢাকাটাইমস/২১মার্চ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :