আজ থেকে এক ঘণ্টা বেশি চলবে মেট্রোরেল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৭ মার্চ ২০২৪, ১২:৩৩ | প্রকাশিত : ২৭ মার্চ ২০২৪, ১০:২৯
ফাইল ফটো

আজ থেকে মেট্রোরেল এক ঘণ্টা বেশি চলাচল করবে। বর্ধিত সময় অনুযায়ী মতিঝিল স্টেশন থেকে সবশেষ ট্রেন ছেড়ে যাবে রাত ৯টা ৪০ মিনিটে। উত্তরা উত্তর স্টেশন থেকে শেষ ট্রেন ছাড়বে রাত ৯টায়।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এমএএন ছিদ্দিক মঙ্গলবার বিকালে এক সংবাদ সম্মেলনে বলেন, “আমরা মেট্রোরেল চলাচলের সময় বাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছিলাম। সেই কাজটি আমরা সম্পন্ন করেছি।”

তিনি জানান, উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিলের উদ্দেশে এতদিন রাত ৮টায় সবশেষ মেট্রোরেল ছেড়ে যেতো। সেটি এখন এক ঘণ্টা বাড়িয়ে রাত ৯টা পর্যন্ত চলাচল করবে।

অপরদিকে মতিঝিল স্টেশন থেকে উত্তরা উত্তরের উদ্দেশে এতদিন সবশেষ মেট্রোরেল রাত ৮টা ৪০ মিনিটে ছেড়ে যেতো। এখন রাত ৯টা ৪০ মিনিটে সবশেষ মেট্রোরেল মতিঝিল স্টেশন থেকে ছেড়ে যাবে। ট্রেনটি উত্তরা উত্তর স্টেশনে পৌঁছাবে রাত ১০টা ১৪ মিনিটে।

তিনি বলেন, “নতুন করে বাড়ানো এক ঘণ্টা সময়ে উভয়দিকেই মেট্রোরেল ১২ মিনিট পরপর চলাচল করবে। এছাড়া অন্য সময়সূচি আগের মতোই অপরিবর্তিত থাকবে।”

তবে সকাল ৭টা ১০ মিনিট এবং সকাল ৭টা ২০ মিনিটে উত্তরা উত্তর স্টেশন থেকে ছেড়ে যাওয়া মেট্রোরেল দুটিতে এবং রাত ৯টার পর থেকে মতিঝিল স্টেশন থেকে ছেড়ে যাওয়া মেট্রোরেলগুলোতে শুধুমাত্র এমআরটি র‌্যাপিড পাস ব্যবহারকারীরা যাতায়াত করতে পারবেন। এই বর্ধিত সময়ে আরও ১০বার মেট্রোরেল চলাচল করবে। এতে দৈনিক ১৯৪ বার মেট্রোরেল চলাচল করবে এবং প্রতি ট্রেনে ২ হাজার ৩০৮ জন করে মোট ৪ লাখ ৪৭ হাজার ৭৫২ জন যাত্রী যাতায়াত করতে পারবেন।

(ঢাকাটাইমস/২৭মার্চ/এফএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :