আ.লীগ সরকারকে সরাতে না পারলে দেশ একশ বছর পিছিয়ে যাবে: আমিনুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ৩০ মার্চ ২০২৪, ২০:২৫ | প্রকাশিত : ৩০ মার্চ ২০২৪, ২০:০৯

বিএনপির ক্রীড়া সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক বলেছেন, বর্তমান শাসকগোষ্ঠী দীর্ঘ দেড়যুগ দেশটাকে শোষণ করে আসছে। শিক্ষাব্যবস্থা, স্বাস্থ্যব্যবস্থা, বিচারব্যবস্থাসহ সব সেক্টর আজ ধ্বংসের পথে। জনগণের বাকস্বাধীনতা কেড়ে নিয়ে জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে দেশে একদলীয় শাসনব্যবস্থা কায়েম করেছে।

তিনি বলেন, সরকারদলীয় নেতাকর্মীদের লুটপাটের কারণে দেশের অর্থনীতি আজ ভঙ্গুর অবস্থায় পতিত হয়েছে। এ সরকারকে দ্রুততম সময়ের মধ্যে সরাতে না পারলে দেশ এক শ বছর পিছিয়ে যাবে।

শনিবার বিমানবন্দর সিভিল অ্যাভিয়েশন ঢাকা মহানগর উত্তর বিমানবন্দর সাংগঠনিক ওয়ার্ড বিএনপি আয়োজিত এক ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমিনুল হক বলেন, আওয়ামী লীগ বিরোধী দলে থাকলে দেশে ধ্বংসলীলা চালায়। আর ক্ষমতায় এলে রাষ্ট্রের সার্বভৌমত্ব অন্য রাষ্ট্রের কাছে বিকিয়ে দেয়। এই দলটি সবসময়ই হত্যার রাজনীতি করে। ৭২ থেকে ৭৫ সালেও এই আওয়ামী লীগ বিরোধী মতের হাজার হাজার মানুষকে হত্যা করেছে। আজ সেই আওয়ামী লীগই দেশের গণতন্ত্রকামী মানুষকে হত্যা করছে, গুম করছে। নিক্ষেপ করা হচ্ছে অন্ধকার কারাগারে।

তিনি বলেন, কতটা নিষ্ঠুর হলে এ সরকার বিরোধী মতের নেতাকর্মীদের বাসায় না পেলে আটক করা হয় তার বাবাকে, মাকে। এমনকি রেহাই পায় না নিজ ভাই এবং সন্তানও। এ অত্যাচারী শাসক পৃথিবীর অনেক স্বৈরশাসককে হার মানিয়েছে। তবে কোনো স্বৈরশাসকের পতনই কিন্তু ভালোভাবে হয়নি। তা বর্তমান শাসকগোষ্ঠীকে মনে রাখতে হবে।

আব্দুর রউফের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক মুস্তাফিজুর রহমান সেগুন, মো. আকতার হোসেন, হাজী মো. মোস্তফা জামান, সদস্য আলাউদ্দিন সরকার টিপু, শাহীনুর আলম মারফত, মো. আফাজ উদ্দিন আফাজ, দপ্তরের দায়িত্বপ্রাপ্ত এ বি এম এ রাজ্জাকসহ থানা, ওয়ার্ড বিএনপি ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/৩০মার্চ/জেবি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ইইউ রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির বৈঠক 

বিএনপির লিয়াজোঁ কমিটির সঙ্গে লেবার পার্টির বৈঠক

সরকার সহিংসতা করে দায় আমাদের ওপর চাপিয়েছে: নজরুল ইসলাম

আ স ম রবের বাসভবনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল

মুক্তি পেলেন বিএনপি নেতা হাবিব উন নবী খান সোহেল 

সমমনা জোটের সঙ্গে বৈঠকে বিএনপির লিয়াজোঁ কমিটি

তিস্তা প্রকল্পের সম্প্রসারণের নামে গাছ কাটা নির্মমতা: ন্যাপ 

শহীদ মিনারে আকবর খান রনোকে গার্ড অব অনার, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

বিভাজন থেকে বেরিয়ে সবাইকে গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করা উচিত: মির্জা ফখরুল 

এদেশে এসে যারা দাপট দেখাবে তাদের ক্ষমতা মধ্যপ্রাচ্যেই সংকুচিত: ওবায়দুল কাদের 

এই বিভাগের সব খবর

শিরোনাম :