রাজাকারের তালিকাও করতে হবে: নাছিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ৩১ মার্চ ২০২৪, ২২:১৮ | প্রকাশিত : ৩১ মার্চ ২০২৪, ২২:১৬

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ বাহাউদ্দিন নাছিম বলেছেন, মুক্তিযোদ্ধাদের তালিকা করা হয়, কিন্ত রাজাকারদের তালিকা করা হয় না। মুক্তিযোদ্ধাদের পাশাপাশি রাজাকারদের তালিকা করতে হবে।

শনিবার জাতীয় প্রেসক্লাবেমুক্তিযুদ্ধে মঠবাড়ীয়া দক্ষিণাঞ্চলবইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাহাউদ্দিন নাছিম এসব বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, মহান মুক্তিযুদ্ধের সময়ে পাক হানাদার বাহিনীর সঙ্গে হাত মিলিয়ে এদেশীয় যেসব রাজাকার বাহিনী পাকিস্তানিদের দোসর হিসেবে এ দেশের মুক্তিকামী মানুষকে পাখির মতো গুলি করে হত্যা করেছে। মা বোনদের সম্রামহানী করেছে, সেই সব রাজাকারদের তালিকা করতে হবে। পাকিস্তানীদের অভিষপ্ত ইতিহাস তুলে ধরতে হবে। অধ্যাবদি এখনো যারা বাংলাদেশের মানুষের বিপক্ষে মুক্তিযুদ্ধের বিপক্ষে তাল মিলিয়ে বাংলাদেশের ১৭ কোটি মানুষের বিরুদ্ধে, বাংলাদেশ বিরোধী রাজনীতির নামে অপরাজনীতি করছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়ে আগামী প্রজন্মকে অনুপ্রানীত করে, আগামী দিনে এগিয়ে নিয়ে যেতে হবে।

নাছিম বলেন, ‘বইটিতে মুক্তিযুদ্ধের যে ইতিহাস তুলে ধরা হয়েছে তা ডকুমেন্ট হয়ে থাকবে। যারা মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস বিকৃত করার চেষ্টা করে এবং বিকৃত করে তা আর করতে পারবে না।

আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাসই জাতির পিতার স্বপ্নের অসম্প্রাদায়িক বৈষম্যহীন বাংলাদেশ করতে সহায়তা করবে। সোনার বাংলা গড়তে এই বইটি পথ দেখাবে। কেননা অসম্প্রদায়িক বাংলাদেশ গড়তে সরকার বদ্ধপরিকর।

মহান মুক্তিযুদ্ধের নবম সাব সেক্টরের ইয়াং অফিসার মজিবুল হক মনজু খানের সভাপতিত্ব বিশেষ অতিথি ছিলেন শামীম শাহনেওয়াজ। সম্মানিত অতিথি ছিলেন সাবেক সিনিয়র সচিব মোফাজ্জল হোসেন মন্টু, সাবেক সচিব নাসির উদ্দিন, গিয়াস উদ্দিন আহমেদ, শাহজাহান সিদ্দীকি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন হিউম্যানিস্ট সোসাইটির প্রেসিডেন্ট . মোহাম্মদ সেলিম রেজা।

(ঢাকাটাইমস/৩১মার্চ/জেএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ইইউ রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির বৈঠক 

বিএনপির লিয়াজোঁ কমিটির সঙ্গে লেবার পার্টির বৈঠক

সরকার সহিংসতা করে দায় আমাদের ওপর চাপিয়েছে: নজরুল ইসলাম

আ স ম রবের বাসভবনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল

মুক্তি পেলেন বিএনপি নেতা হাবিব উন নবী খান সোহেল 

সমমনা জোটের সঙ্গে বৈঠকে বিএনপির লিয়াজোঁ কমিটি

তিস্তা প্রকল্পের সম্প্রসারণের নামে গাছ কাটা নির্মমতা: ন্যাপ 

শহীদ মিনারে আকবর খান রনোকে গার্ড অব অনার, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

বিভাজন থেকে বেরিয়ে সবাইকে গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করা উচিত: মির্জা ফখরুল 

এদেশে এসে যারা দাপট দেখাবে তাদের ক্ষমতা মধ্যপ্রাচ্যেই সংকুচিত: ওবায়দুল কাদের 

এই বিভাগের সব খবর

শিরোনাম :