ধরিত্রী দিবস-২০২৪ উপলক্ষে এনসিসি ব্যাংকে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২০ এপ্রিল ২০২৪, ১৯:৫১ | প্রকাশিত : ২০ এপ্রিল ২০২৪, ১৯:৪৮

“প্ল্যানেট বনাম প্লাস্টিক” এই প্রতিপাদ্য নিয়ে এবং সবুজ পৃথিবী গড়ার প্রত্যয়ে ধরিত্রী দিবস-২০২৪ পালন করলো এনসিসি ব্যাংক।

শনিবার এ উপলক্ষে ব্যাংকের প্রধান কার্যালয়ে এবং চট্টগ্রামের আগ্রাবাদে এনসিসি ব্যাংকের কর্মকর্তাদের শিশু সন্তানদের জন্য বয়স ভিত্তিক চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এনসিসি ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান এস. এম. আবু মহসীন চট্টগ্রামে এবং ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী (চলতি দায়িত্ব) এম. শামসুল আরেফিন ঢাকায় চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করেন। ঢাকায় ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ মো. রাফাত উল্লা খান ও মো. জাকির আনাম, এসইভিপি ও কোম্পানী সচিব মো. মনিরুল আলম, এসইভিপি ও চীফ ফিন্যান্সিয়াল অফিসার মোহাম্মদ মিজানুর রহমান এফসিএ, এসইভিপি ও সিআইও মোহাম্মদ আনিসুর রহমান, মানবসম্পদ বিভাগ প্রধান সৈয়দ হাসনাইন মামুন, সাসটেনেবল ফাইন্যান্স বিভাগের প্রধান নিগাত মমতাজসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অন্যদিকে চট্টগ্রাম অঞ্চলে ইভিপি ও আঞ্চলিক প্রধান ব্যবস্থাপক আলী তারেক পারভেজসহ অন্যান্য শাখার ব্যবস্থাপক ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ঢাকায় দুটি গ্রুপে প্রায় ৯০ জন শিশু এবং চট্টগ্রাম অঞ্চলে ২৮ জন শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান এস. এম. আবু মহসীন বলেন, এনসিসি ব্যাংক টেকসই উন্নয়নের জন্য পরিবেশবান্ধব প্রকল্পে অর্থায়নের ওপর গুরুত্ব দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় সবুজ পৃথিবী গড়ার প্রত্যয়ে ধরিত্রী দিবস উপলক্ষ্যে ব্যাংকের কর্মকর্তাদের শিশু সন্তানদের জন্য বয়স ভিত্তিক একটি চিত্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজন করা হয়। এই ধরনের আয়োজন কর্মকর্তাদের আরও বেশি উদ্যোমী করে তুলবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী (চলতি দায়িত্ব) এম. শামসুল আরেফিন শিশু কিশোরদের পরিবেশ বিষয়ে সচেতনতা তৈরিতে এবং পরবর্তী প্রজন্মকে প্লাস্টিকমুক্ত ও দূষণমুক্ত পৃথিবী উপহার দেওয়ার জন্য এখনই সচেতন করে তুলতে এই ধরনের প্রতিযোগিতা অনুপ্রেরণা যোগাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/ইএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

মেরামতের পর চট্টগ্রাম সিটি করপোরেশনকে ৩টি ডাম্প ট্রাক হস্তান্তর করেছে বিআরটিসি

ওয়ালটন নিয়ে অ্যাকশনধর্মী ধামাকা দেখালেন আমিন খান

সোনালী ব্যাংকে তথ্য অধিকার আইনবিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

বসুন্ধরা সিমেন্টের বার্ষিক বিক্রয় সম্মেলন অনুষ্ঠিত 

বিএসটিআইকে আন্তর্জাতিক মানের প্রতিষ্ঠান করার লক্ষ্যে সরকার কাজ করছে: শিল্পমন্ত্রী

মিনিস্টারের ‘হাম্বা অফারে’ স্ক্র্যাচ কার্ড ঘষলেই গরুসহ পেতে পারেন ফ্রিজও

সোশ্যাল ইসলামী ব্যাংকের আরও ১০টি নতুন উপশাখার উদ্বোধন 

আঞ্জুমান মুফিদুল ইসলামকে এনআরবিসি ব্যাংকের অনুদান প্রদান

সিটি ব্যাংকের নতুন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হলেন কাজী আজিজুর রহমান

প্রিমিয়ার ব্যাংক ব্রাঞ্চ কিউআর টেলার সার্ভিসের উদ্বোধন

এই বিভাগের সব খবর

শিরোনাম :